২০শে মার্চ, ২০১৯ ইং | ৬ই চৈত্র, ১৪২৫ বঙ্গাব্দ | সকাল ৭:১৬

এবার ঢাবির রোকেয়া হলের ৫ শিক্ষার্থী আমরণ অনশনে

 

ডেস্ক নিউজ : ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচন বাতিল করে পুননির্বাচন ও ‘ভোট জালিয়াতি’তে যুক্ত থাকা ব্যক্তিদের পদত্যাগের দাবিতে মঙ্গলবার সন্ধ্যা থেকে এখনও অনশন করে যাচ্ছেন বিশ্ববিদ্যালয়ের ছয় শিক্ষার্থী। এবার পুনরায় নির্বাচন ও হল প্রাধ্যক্ষের পদত্যাগসহ চার দফা দাবিতে আমরণ অনশনে বসেছেন রোকেয়া হলের পাঁচ শিক্ষার্থী।

এই শিক্ষার্থীরা হলেন ইসলামিক স্টাডিজ বিভাগের রাফিয়া সুলতানা, উইমেন অ্যান্ড জেন্ডার স্টাডিজ বিভাগের সায়েদা আফরিন, একই বিভাগের জয়ন্তী রেজা, দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগের শ্রবণা শফিক দীপ্তি ও ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেমস বিভাগের প্রমি খিশা।

তাদের অন্য দাবিগুলো হলো ডাকসু ও হল সংসদ নির্বাচনের প্রার্থীসহ সাতজন ও অজ্ঞাতনামা ৪০ জনের বিরুদ্ধে হওয়া মামলা প্রত্যাহার এবং আন্দোলনে অংশ নেওয়া হলের শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিত করা।

রোকেয়া হলের প্রাধ্যক্ষ অধ্যাপক জিনাত হুদা জানান, বিক্ষোভকারী ছাত্রীরা যেসব দাবি জানাচ্ছে, তা পূরণের এখতিয়ার আমার নেই। আমি কারও বিরুদ্ধে মামলা করিনি। অহেতুক মিথ্যা গুজব রটিয়ে মঙ্গলবার রাতে উত্তেজনাকর পরিস্থিতি তৈরি করা হয়েছে।

 

 

 

 

কিউএনবি/সাজু/১৪ই মার্চ, ২০১৯ ইং/দুপুর ১:১৩