২৭শে মে, ২০১৯ ইং | ১৩ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ | রাত ১:২০

উলিপুরে সরকারি ডিগ্রি কলেজের গাছ অধ্যক্ষ কর্তৃক অবৈধভাবে কর্তনের প্রতিবাদে মানববন্ধন

 

শিমুল দেব,উলিপুর (কুড়িগ্রাম) প্রতিনিধি : কুড়িগ্রামের উলিপুর সরকারি ডিগ্রি কলেজ ক্যাম্পাসের গাছ অধ্যক্ষ কর্তৃক অবৈধভাবে কর্তনের প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। বুধবার (১৩ মার্চ) কলেজের মূল ফটকের সামনে অনুষ্ঠিত মানববন্ধনে বর্তমান ও প্রাক্তন ছাত্রছাত্রীসহ প্রায় শতাধিক এলাকাবাসী অংশ নেন। মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক সোহরাব হোসেন মোল্লা, পৌর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক নাজমুল হক মানিক, রেল, নৌ যোগাযোগ ও পরিবেশ উন্নয়ন গণ-কমিটির উপজেলা সভাপতি আলমগীর হোসেন, জেলা কমিটির সদস্য মাসুম করিম, বাবু দেব, শিক্ষার্থী আদর সরদার, মেহেদী হাসান, ইমন সরকার,আকাশ আহম্মেদ প্রমূখ।

এসময় বক্তারা বলেন, ভারপ্রাপ্ত অধ্যক্ষ আবু তাহের ২০১৬ সালে যোগদানের পর থেকে বিভিন্ন অনিয়ম ও দূর্নীতির মাধ্যমে কলেজের লাখ লাখ টাকা হাতিয়ে নিয়েছে। তারা আরও বলেন, অধ্যক্ষ নিয়মনীতির তোয়াক্কা না করে গোপনে কলেজ চত্বরে থাকা প্রায় লক্ষাধিক টাকা মূল্যের ৩টি রেন্ট্রি কড়াই গাছ কেটে ফেলেন এবং কলেজের ছাত্রাবাস জনৈক ব্যক্তিকে ভাড়া দিয়ে আর্থিক সুবিধা নিয়ে আসছেন। বক্তরা সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে অবিলম্বে দূর্নীতিবাজ অধ্যক্ষের বদলীসহ তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের দাবী জানান।

উলিপুর সরকারি ডিগ্রী কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ আবু তাহের গাছ কাটার কথা স্বীকার করে বলেন, গাছগুলো মৃত এবং ঝুঁকিপূর্ণ অবস্থায় থাকার কারনে সেগুলো কাটা হয়েছে। ওই গাছ গুলো দিয়ে কলেজের ব্রেঞ্চ তৈরি করা হবে। ছাত্রাবাস ভাড়া দেয়ার বিষয়টি অস্বীকার করে বলেন, সেখানে কলেজ মসজিদের ইমাম সাহেব থাকেন।গাছ কাটার ব্যাপারে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের অনুমতি আছে কি না তা জানতে চাইলে সদুত্তর না দিয়ে তিনি বলেন, কলেজে অনেক সমস্যা, ভাল কাজ করতে গেলেই বাধা আসবে তবে এখতিয়ারের বাহিরে আমি কিছুই করিনি।

 

 

কিউএনবি/রেশমা/১৩ই মার্চ, ২০১৯ ইং/সন্ধ্যা ৭:১০

Please follow and like us:
0
Social media & sharing icons powered by UltimatelySocial