২১শে মার্চ, ২০১৯ ইং | ৭ই চৈত্র, ১৪২৫ বঙ্গাব্দ | রাত ১০:০৪

কুড়িগ্রামে সেবাকানন ও জেলা ব্রান্ডিং কর্ণার উদ্বোধন

 

কুড়িগ্রাম জেলা প্রতিনিধিঃ কুড়িগ্রামে সম্প্রসারিত জনবান্ধব অভ্যর্থনা ও ই-সেবা কেন্দ্র এবং জেলা ব্রান্ডিং কর্ণার’র উদ্বোধন করা হয়েছে। সোমবার বিকেল সাড়ে ৩টায় জেলা প্রশাসক কার্যালয়ে স্থাপিত সেবাকানন ও ব্রান্ডিং কর্ণার ফিতা কেটে উদ্বোধন করেন রংপুর বিভাগীয় কমিশনার মোহাম্মদ জয়নুল বারী।

জেলার ইতিহাস ঐতিহ্য ধারণ করতে কুড়িগ্রামকে ব্রান্ডিং করা হয়েছে, ‘‘ভাওয়াইয়া গানের ধাম, নদ-নদীময় কুড়িগ্রাম।” এই দুটি চরণের মাধ্যমে। জেলার বুক চিড়ে প্রবাহিত ১৬টি নদ-নদীর ভাঙা-গড়ার খেলা আর স্থানীয় মানুষের পেশা-জীবিকা ও পতির জন্য নারীর মনের আঁকুতি নিজস্ব ঢং আর রীতিতে পরিবেশনের মাধ্যমে মানুষের মনে ঠাঁই করে নিয়েছে ঐতিহ্যবাহী এ গান। তারই আলোকে কুড়িগ্রামকে চিহ্নিত করা হয়েছে এই ব্রান্ডিং এর মাধ্যমে।

পরে জেলা প্রশাসক কার্যালয়ে স্বপ্নকুঁড়ি কনফারেন্স কক্ষে জেলা প্রশাসক সুলতানা পারভীন এর সভাপতিত্ব মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন রংপুর বিভাগীয় কমিশনার মোহাম্মদ জয়নুল বারী, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) হাফিজুর রহমান, সিভিল সার্জন ডা: এসএম আমিনুল ইসলাম, কুড়িগ্রাম বিবিজির কমান্ডিং অফিসার লে.কর্ণেল জামাল হোসেন, সদ্য পুলিশ সুপার হিসেবে পদোন্নতি প্রাপ্ত মেনহাজুল আলম, জেলা আওয়ামীলীগের সভাপতি মুক্তিযোদ্ধা আমিনুল ইসলাম মঞ্জু মন্ডল, প্রেসক্লাবের সভাপতি এড.আহসান হাবীব নীলু সাধারণ সম্পাদক আতাউর রহমান বিপ্লব প্রমুখ।

জেলা প্রশাসনের আয়োজনে ব্রান্ডিং কর্ণারে কুড়িগ্রামের গ্রামিণ জনপদে ব্যবহ্নত বিভিন্ন সরঞ্জামাদি ও উপসঙ্গ স্থান করে নিয়েছে। এছাড়াও ই-সেবা কেন্দ্রটি জনগণের দোড়গোড়ায় সেবা পৌছে দেয়ার লক্ষ্যে করা হয়েছে জনবান্ধব। যা সেবাকানন হিসেবে পরিচিত করা হয়েছে।

 

কিউএনবি/আয়শা/ ৫ই মার্চ, ২০১৯ ইং /রাত ১:১৭