২৭শে মে, ২০১৯ ইং | ১৩ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ | রাত ১:২০

কুড়িগ্রামে গোপন প্রক্রিয়ায় সুপার নিয়োগের পাঁয়তারা

 

কুড়িগ্রাম প্রতিনিধি : কুড়িগ্রামে গোপন প্রক্রিয়ায় সুপার নিয়োগের পাঁয়তারার অভিযোগ উঠেছে। নিয়োগ প্রক্রিয়া বাতিল চেয়ে মাদরাসা শিক্ষা বোর্ডের মহাপরিচালকসহ সংশ্লিষ্ট দপ্তরে লিখিত আবেদন জানিয়েছেন ইউপি চেয়ারম্যান মোঃ শাহ আলম।এ ঘটনাকে কেন্দ্র করে এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে।তথ্যানুসন্ধানে জানা গেছে- ১৯৮০ সালে প্রতিষ্ঠিত মাদ্রাসাটির প্রতিষ্ঠাতা সভাপতি মোঃ ইউনুছ আলী মাদ্রাসাটিকে নিজের পারিবারিক প্রতিষ্ঠানে পরিণত করেন। ইতোপূর্বে সকল নিয়োগকৃত শিক্ষক ও কর্মচারীর কাছ থেকে তিনি মোটা অংকের উৎকোচ নিয়েছিলেন। সর্বশেষ ২০০২ সালে তিনি সুপার পদ থেকে অব্যাহতি দিয়ে পাশ্ববর্তী ভিতরবন্দ ডিগ্রী কলেজে প্রভাষক পদে চাকুরী নেন। এদিকে- মাদ্রাসাটির কর্তৃত্ব ধরে রাখার জন্য তিনি সুপার পদে অব্যাহতি প্রদানের পর ওই মাদ্রাসার পরিচালনা কমিটির সভাপতি পদে আসিন হন।

অভিযোগে জানা যায়- ২০০২ সালে মাদ্রাসাটির সুপার পদ শূন্য হবার প্রায় এক যুগ পর ২০১৮ সালের ১৬ সেপ্টেম্বর দৈনিক আমাদের সময় এবং স্থানীয় দৈনিক চারিদিকে প্রতিদিন পত্রিকায় সুপার নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেন। এদিন দু’টি পত্রিকা কুড়িগ্রামে বিলি করা হয়নি মর্মে অভিযোগ রয়েছে। এরপর শুরু হয় গোপন প্রক্রিয়ায় নিয়োগ কার্যক্রম। মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতি ইউনুছ আলী তার মনোনিত ৫ ব্যক্তির কাছ থেকে আবেদন গ্রহণ করলেও এলাকার অনেক যোগ্য ও মেধাবী ব্যক্তি সুপার পদে আবেদন করতে পারেননি। এই গোপন নিয়োগ প্রক্রিয়ার সাথে মাদ্রাসা পরিচালনা কমিটির বিদ্যুৎসাহী সদস্য আঃ মালেকও জড়িত থাকার অভিযোগ রয়েছে।

অভিযোগে আরো জানা যায়- আবেদনকারী ৫ জনের মধ্যে রাজারহাট জাওহারিয়া দাখিল মাদ্রাসার সহকারী সুপার মোঃ আনোয়ারুল হকের কাছ থেকে মোটা অংকের উৎকোচ নিয়ে তাকেই সুপার পদে নিয়োগ দেয়ার জন্য পাঁয়তারা করা হচ্ছে। প্রথম পর্যায় নিয়োগ পরীক্ষার দিন নির্ধারণ করা হয় চলতি বছরে ১লা মার্চ। পরবর্তীতে এই নিয়োগ পরীক্ষার তারিখ পিছিয়ে করা হয় ৮মার্চ। এই গোপন নিয়োগ প্রক্রিয়ার সাথে ডিজির প্রতিনিধি মাদ্রাসা শিক্ষা বোর্ডের উপ-পরিচালক (প্রশাসন) মোঃ সাইফুল ইসলাম জড়িত থাকারও অভিযোগ উঠেছে।এমতাবস্থায় সংশ্লিষ্ট এলাকাবাসী ঘোগাদহ ওসমানিয়া দাখিল মাদ্রাসার সুপার পদে চলমান গোপন নিয়োগ কার্যক্রম বাতিল পূর্বক নতুন করে বিজ্ঞপ্তি প্রকাশের মাধ্যমে স্বচ্ছ প্রক্রিয়ায় নিয়োগ কার্যক্রম পরিচালনার জন্য জোরালো দাবি জানিয়েছে।

কিউএনবি/অনিমা/৩রা মার্চ, ২০১৯ ইং/দুপুর ২:৩৫

Please follow and like us:
0
Social media & sharing icons powered by UltimatelySocial