২২শে মার্চ, ২০১৯ ইং | ৮ই চৈত্র, ১৪২৫ বঙ্গাব্দ | রাত ৯:২২

টানা দ্বিতীয় সিরিজ হারলো পাকিস্তান

 

স্পোর্টস ডেস্ক : টি-টোয়ন্টিতে যে দলটি র‍্যাংকিংয়ে ১ নম্বারে তারাই টেস্টে রয়েছে সপ্তমে।বোঝাই যায় ক্রিকেটের অভিজাত সংস্করণে সাফল্য পেতে বেশ হিমশিম খাচ্ছে পাকিস্তান।সেটা হাতেনাতে প্রমাণ মিলল দক্ষিণ আফ্রিকা সফরে।৩-০ তে হেরে হোয়াইটওয়াশ হতে হয়েছে আইসিসি চ্যাম্পিয়নস ট্রফির চ্যাম্পিয়ন দলটি।সেঞ্চুরিয়নে প্রথম ম্যাচ ৬ উইকেটে ও কেপ টাউনে ৯ উইকেটে হারার পর আজ সোমবার জোহানেসবার্গে হেরেছে ১০৭ রানের ব্যবধানে।পাকিস্তানকে হোয়াইটওয়াশ করার এই মঞ্চ প্রথম ইনিংসেই তৈরি করে রেখেছিল প্রোটিয়ারা।

স্বাগতিকদের প্রথম ইনিংসের জবাবে মাত্র ১৮৫ রানে অলআউট হয় সফরকারীরা।দ্বিতীয় ইনিংসে কুইন্টক ডি ককের ১২৯ রানের ওপর ভর করে ৩০৩ রান সংগ্রহ করে দক্ষিণ আফ্রিকা।শেষ ইনিংসে ৩৮১ রানের পাহাড় চাপিয়ে দেয়া হয় সরফরাজের দলের উপর। তৃতীয় দিন শেষে সেই লক্ষ্যে ভালোই এগিয়ে যাচ্ছিলেন দলটির টপ অর্ডার।১৫৩ রানে ৩ উইকেট হারিয়ে দিন শেষ করলে চতুর্থ দিনে দরকার পরে আরও ২২৮ রান।তবে এদিন আর নিজেদের মেলে ধরতে পারেননি বাবর আজম- আসাদ শফিকরা।

২৭৩ রানে গুটিয়ে গিয়ে ম্যাচটি হারতে হয় মিকি আর্থারের শিষ্যদের। দলের পক্ষে সর্বোচ্চ ৬৫ রান করেন আসাদ শফিক।প্রথম ইনিংসে ৫ উইকেটের দ্বিতীয় ইনিংসেও ৩ উইকেট শিকার করেন প্রোটিয়া পেসার ডুইয়ান অলিভার।৩ ম্যাচ সিরিজে মোট ২৪ উইকেট শিকার করেছেন ২৬ বছর বয়সী এই বোলার।এর আগে সংযুক্ত আরব আমিরাতের মাঠে ২-১ ব্যবধানে সিরিজ হারে নিউজিল্যান্ডের বিপক্ষে।

দক্ষিণ আফ্রিকা -১ম ইনিংস ২৬২ ও ২য় ইনিংস ৩০৩

পাকিস্তান– ১ম ইনিংস ১৮৫ ও ২য় ইনিংস ২৭৩

ফল: দক্ষিণ আফ্রিকা ১০৭ রানে জয়ী

 

 

 

কিউএনবি/সাজু/১৪ই জানুয়ারি, ২০১৯ ইং/রাত ৮:২৮