২৪শে জুন, ২০১৯ ইং | ১০ই আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ | রাত ১০:১০

নবাবগঞ্জে যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন ১৬ কোটি ২ লাখ টাকা বরাদ্দে ১২ কিলোমিটার রাস্তা ও করতোয়া নদীর ব্রিজ নির্মান

 

নবাবগঞ্জ (দিনাজপুর)এম.এ সাজেদুল ইসলাম(সাগর) : আওয়ামী লীগ সরকারের আমলে দিনাজপুরের নবাবগঞ্জ উপজেলা সদরের যোগাযোগ ব্যবস্থার উন্নয়নে রাস্তা ব্রিজ নির্মান উন্নয়নমুলক প্রকল্প এগিয়ে চলছে। দেশ সাধীনের পর দিনাজপুরের নবাবগঞ্জ উপজেলা উন্নয়ন থেকে ছিল বঞ্চিত। বর্তমানে করতোয়া নদীতে ব্রিজ ও নবাবগঞ্জ থেকে বিরামপুর গামী ১২ কিলোমিটার রাস্তা সংস্কার সহ সম্প্রসারন কাজ ইতোমধ্যেই সম্পুর্ন হয়েছে।

এর কারনেই নবাবগঞ্জ উপজেলার সদর থেকে বিরামপুর পর্যন্ত এই রাস্তাটি এখন যোগাযোগ উন্নয়নে উল্লেখযোগ্য ভুমিকা পালন করছে। দীর্ঘদিন ধরে ৩ লক্ষাধিক মানুষের উপজেলা সদরে পারাপারের একমাত্র করতোয়া নদীর ব্রিজটি দিনাজপুর সড়ক জনপথ অধিদপ্তরের অর্থায়নে ৬ কোটি ২ লাখ টাকা বরাদ্দে কাজ শুরু হয়েছে। এর কারনে রংপুরের পীরগঞ্জ মিঠাপুকুর বদরগঞ্জ সাদুল্যাপুর গাইবান্ধা এলাকার জনসাধারন কাচদহ করতোয়া নদীর ড. ওয়জেদ মিয়া সেতু হয়ে নবাবগঞ্জের উপজেলা সদর হয়ে বিরামপুর হয়ে দেশের বিভিন্ন অঞ্চলে যাতায়াত করতে পারবে।

এদিকে দিনাজপুর সড়ক জনপথ অধিদপ্তরের অর্থায়নে নবাবগঞ্জ থেকে বিরামপুর পর্যন্ত ১২ কিলোমিটার রাস্তা ১০ কোটি টাকা অর্থ বরাদ্দে নির্মান কাজ সমাপ্ত হয়েছে। এ রাস্তাটির সুফল পাচ্ছে এলাকাবাসী ।

এ বিষয়ে নবাবগঞ্জ উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও উপজেলা মহিলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক মোছা. পারুল বেগম জানান, ব্রিজ ও রাস্তা নির্মান হওয়ায় দিনাজপুর ৬ আসনের সংসদ সদস্য মো. শিবলী সাদিক সহ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছে এলাকাবাসী। এ বিষয়ে দিনাজপুর সড়ক জনপথ অধিদপ্তরের উপ সহকারি প্রকৌশলী মো. তরিকুল ইসলাম জানান , রাস্তার কাজ শেষ হয়েছে ব্রিজের কাজ চলমানরয়েছে।

 

 

 

কিউএনবি/সাজু/১৪ই জানুয়ারি, ২০১৯ ইং/সনধ্যা ৭:১৩

Please follow and like us:
0
Social media & sharing icons powered by UltimatelySocial