২০শে জানুয়ারি, ২০১৯ ইং | ৭ই মাঘ, ১৪২৫ বঙ্গাব্দ | বিকাল ৫:০৯

নওগাঁর আত্রাইয়ে ‘আলোর ফেরিওয়ালা’ কর্মসূচি অনুষ্ঠিত

 

তানভীর চৌধুরী, নওগাঁ জেলা প্রতিনিধি : গ্রাহক হয়রানি বন্ধ ও দালালমুক্ত ভাবে ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দিতে কাজ করছে নওগাঁ পল্লী বিদ্যুৎ সমিতি। এর অংশ হিসাবে নওগাঁর আত্রাইয়ে নতুন বিদ্যুৎ সংযোগ প্রদানের জন্য ‘আলোর ফেরিওয়ালা’ নামে একদিনের কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।

শনিবার ভ্যানে করে মিটার ও তারসহ যাবতীয় বৈদ্যুতিক সরঞ্জাম নিয়ে উপজেলার সাহেবগঞ্জ এলাকায় নওগাঁ পল্লী বিদ্যুৎ সমিতি-১ আত্রাই জোনাল অফিসের এজিএম মোঃ ফিরোজ জামানের নেতৃত্বে একটি টিম সাধারণ মানুষের ঘরে ঘরে যান। এদিন ১৩ গ্রাহককে নতুন বিদ্যুৎ সংযোগ প্রদান করা হয়।

এসময় উপস্থিত ছিলেন আত্রাই পল্লী বিদ্যুৎ অফিসের জুনিয়র ইনজিনিয়ার মোঃ জিয়াউর রহমান, ওয়ারিং পরিদর্শক বদিউজ্জামান, লাইন টেকনিশিয়ান আকরাম হোসেন, লাইনম্যান সাজেদুর রহমান, সৈয়দ আলী ও আব্দুর রশিদ সহ অন্যান্যরা।

এজিএম মো. ফিরোজ জামান জানান, বিদ্যুৎ সংযোগ পেতে গ্রাহকরা নানাভাবে হয়রানির স্বীকার হন। অফিসে দিনের পর দিন ঘুরতে হয়। দালালের খপ্পড়ে পড়ে বাড়তি অর্থ ব্যয় হয় তাদের। তাই গ্রাহকদের দুর্ভোগের কথা ভেবেই ভ্যান গাড়িতে বৈদ্যুতিক সরঞ্জামাদি নিয়ে গ্রামে গ্রামে বাড়ি বাড়ি যাওয়া এবং গ্রাহকের বাড়িতে বসেই টাকা নিয়ে, রশিদ দিয়ে, দেয়া হচ্ছে সংযোগ। অফিস নির্ধারিত জামানত ৪শ টাকা, আবেদন ফি ভ্যাটসহ ১১৫ টাকা ও সমিতির সদস্য চাঁদা ৫০ টাকা দিয়ে বাড়িতে বসেই মিটারসহ বিদ্যুৎ সংযোগ পেয়ে যাচ্ছে গ্রাহকরা।

এ ব্যাপারে নওগাঁ পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর এলাকা পরিচালক মাহাতাব উদ্দিন বলেন, ‘শেখ হাসিনার উদ্যোগ-ঘরে ঘরে বিদ্যুৎ’ বাস্তবায়নের লক্ষ্যে চলমান এ প্রক্রিয়ার অংশ হিসাবে প্রতিদিন নতুন নতুন সংযোগ পাচ্ছে গ্রাহকরা। এতে একদিকে গ্রাহক হয়রানি কমে আসছে, অন্যদিকে প্রত্যেক বাড়িতে বিদ্যুৎ সংযোগ নিশ্চিত হচ্ছে।

 

 

 

 

কিউএনবি/সাজু/১৩ই জানুয়ারি, ২০১৯ ইং/সন্ধ্যা ৭:৫২