ব্রেকিং নিউজ
১৭ই জানুয়ারি, ২০১৯ ইং | ৪ঠা মাঘ, ১৪২৫ বঙ্গাব্দ | সকাল ৭:০৪

নবাবগঞ্জে বিষ দিয়ে ৫ মণ রেনু পোনা ধ্বংসের অভিযোগ

 

এম.এ সাজেদুল ইসলাম(সাগর)নবাবগঞ্জ (দিনাজপুর) প্রতিনিধি : গত শনিবার দিনাজপুরের নবাবগঞ্জে ৩নং গোলাপগঞ্জ ইউনিয়নের ঘটঘটিয়া কৃষ্টপুর গ্রামের ১নং খতিয়ানে ৪৮/১২৫ নং দাগে ৩ একর ৬৬ শতাংশ জমির পুকুরে পূর্ব শত্রুতার জের ধরে বিষ দিয়ে ৫ মণ রেনু পোনা ধ্বংস করে।

এ বিষয়ে পুকুরের মালিক জয়নব বানু বাদী হয়ে ৪ জনের বিরুদ্ধে নবাবগঞ্জ থানায় এজাহার দাখিল করেছে। বিষয়টি সরেজমিনে তদন্ত করে দেখা যায়- এজাহারে উল্লেখিত আসামীগণ পুকুরের পাড় ঢলে দিয়ে তরল বিষ ও গ্যাস ট্যাবলেট প্রয়োগ করে প্রায় ৫ মণ দেশীয় প্রজাতির মাছের রেনু পোনা ধ্বংস করে। এতে প্রায় পুকুর মালিকের ৩ লক্ষাধিক টাকা ক্ষতি সাধিত হয়।

এ ব্যাপারে পুকুর মালিক জয়নব বানুর সাথে কথা বললে তিনি জানান- আমি ও আমার স্বামী ৪০/৪৫ যাবৎ মাছ চাষ ও মাছের পোনা উৎপাদন করিয়া ভোগদখল করিয়া আসছি। চলতি মৌসুমেও বর্ণিত সম্পত্তিতে পোনা মাছের উৎপদান করে আসছি। উক্ত পুকুরটি মাছ চাষে ও পোনা উৎপাদনে উপজেলা মৎস্য অফিস আমাকে সার্বিক পরামর্শ ও সহযোগীতা করেছে।

এমতাবস্থায় বর্ণিত সম্পত্তিতে অভিযুক্তদের দাবী আছে বলে এমন অন্যায় ও ভিত্তিহীন দাবী করে পূর্ব শত্রুতার জের ধরে গত ১২ ই জানুয়ারি ২০১৯ বেলা আড়াইটার সময় এজাহারে উল্লেখিত ১নং আসামী সোহেল রানার হুকুমে বাকী ৩ জন আসামী পুকুরে অনধিকার প্রবেশ করে পুকুরের পাড় কেটে সেখানকার মৎস্য অফিস কর্তৃক সাইনবোর্ড উপড়ে ফেলে এবং আমাকে ও আমার স্বামীকে খুন করার হুমকি প্রদর্শন করে।

এ বিষযে নবাবগঞ্জ উপজেলা মৎস্য কর্মকর্তা শামিম আহমেদ জানান- পুকুরে বিষ দিয়ে মাছের রেনু পোনা ধ্বংসের ঘটনাটি সরেজমিনে তদন্ত করেছি। আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য ওই মৎস্য চাষীকে পরামর্শ দিয়েছি।

 

 

কিউএনবি/আয়শা/১৩ই জানুয়ারি, ২০১৯ ইং/সন্ধ্যা ৬:৫৯