২৪শে মার্চ, ২০১৯ ইং | ১০ই চৈত্র, ১৪২৫ বঙ্গাব্দ | রাত ৩:০৩

ধানমন্ডির ‘এইচটুও’ থেকে নিষিদ্ধ সিসাসহ গ্রেপ্তার ৩

 

ডেস্ক নিউজ : রাজধানীর ধানমন্ডির ‘এইচটুও’ এ অভিযান চালিয়ে নিষিদ্ধ সিসাসহ তিন কর্মচারীকে গ্রেপ্তার করেছে মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর। গ্রেপ্তারকৃতরা হলেন- মো. সুমন হাওলদার (২৬), মো. আল আমিন হোসেন (২১), মো. সোহাগ হোসেন (২০)। এ সময় এইচটুও লাউঞ্জ থেকে ৭৫০ গ্রাম সিসা ও চার সেট হুক্কা মেশিন উদ্ধার করা হয়।

শনিবার রাতে আকস্মিকভাবে এ অভিযান চালানো হয়। মাদক নিয়ন্ত্রণ অধিদফতরের ঢাকা মেট্রো অঞ্চলের সহকারী পরিচালক মোহাম্মদ খোরশিদ আলম এ তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, নতুন আইনে সিসাকে মাদক হিসেবে উল্লেখ করে নিষিদ্ধ করা হয়েছে। মদপান করা নিয়ন্ত্রিত, কিন্তু সিসা নিয়ন্ত্রিত নয়। এটা সরাসরি নিষিদ্ধ। আমরা গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি এখনো নিয়মিতভাবেই ধানমন্ডি ৭/এ রোডের এইচটুও লাউঞ্জে নিষিদ্ধ মাদক সিসা বিক্রি হয়।

তারপর অভিযানে গিয়ে লাউঞ্জে কোন সীসার অস্তিত্ব বা পরিবেশনের চিত্র পাওয়া যায় নি। পরে লাউঞ্জের সিসিটিভি ক্যামেরার ফুটেজে দেখা যায়, এইচটুওতে দিনভর সিসা বিক্রি করেছে কিন্তু কোনো একটি সংবাদের ভিত্তিতে হঠাৎ করেই তারা পরিবেশন বন্ধ করে দেয়। পরে লাউঞ্জের রান্নাঘর থেকে ৭৫০ গ্রাম সিসা উদ্ধার করা হয়। সীসা খাওয়ার বিভিন্ন উপকরণ ও চার সেট হুক্কা জব্দ করা হয়।

খোরশিদ আলম বলেন, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর ধানমন্ডি থানায় এইচটুও লাউঞ্জের মালিক ও ম্যানেজারসহ পাঁচজনের বিরুদ্ধে মামলা দায়ের করেছে। মালিক সাব্বির হাসান ও ম্যানেজার মো. জাহিদ হাসান পলাতক আছে। তাদের আইনের আওতায় আনতে গোয়েন্দা নজরদারি বাড়ানো হয়েছে।

 

 

কিউএনবি/আয়শা/১৩ই জানুয়ারি, ২০১৯ ইং/বিকাল ৫:৫৬