১৬ই জুন, ২০১৯ ইং | ২রা আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ | সন্ধ্যা ৬:৫২

শচীন-সৌরভদের ক্লাবে ঢুকে পড়লেন ধোনি

স্পোর্টস ডেস্ক : বলতে গেলে অনেকদিন রান পাননি মহেন্দ্র সিং ধোনি। গত এক বছরে বহুবার তার ব্যাটিং পারফর্ম নিয়ে প্রশ্ন উঠেছে। শনিবার সিডনিতে অনুষ্ঠিত প্রথম একদিনের ম্যাচে যখন দলের টপ অর্ডার ধরাশায়ী ঠিক তখনই রোহিত শর্মার সঙ্গে ভারতীয় ব্যাটিংকে ভরসা দিলেন এই ফিনিশার।

সেই সঙ্গে করে ফেললেন ১০ হাজার (ওডিআই) রা‌ন। ভারতীয়দের মধ্যে পঞ্চম তিনি। বিশ্ব ক্রিকেটে তুন ১৩ নম্বর ব্যাটসম্যান যার ব্যাট থেকে এলো ১০ হাজার রান। অনেকদিন পরে ভারতীয় দলে ফিরে সিডনি ক্রিকেট গ্রাউন্ডে শনিবার ১০ হাজারির ক্লাবে ঢুকে পড়লেন তিনি। মাত্র ১ রানই দরকার ছিল শচীন, সৌরভদের ক্লাবে ঢুকে পড়তে।

অস্ট্রেলিয়ার মাটিতে প্রথম ওয়ানডে খেলতে নামার আগে এশিয়া একাদশের হয়ে রান ধরা হলে ধোনি আগেই ১০ হাজারের গণ্ডি পেড়িয়ে গিয়েছিলেন। কিন্তু দেশের হয়ে এক রান পিছিয়ে ছিলেন। সেই ১৭৪ রা‌নকে বাদ দিয়ে এদিন এক রান করার সঙ্গে সঙ্গেই ১০ হাজারি ক্লাবে ঢুকে পড়লেন‌ ধোনি। ২০০৭ সালে এশিয়া একাদশের হয়ে আফ্রিকা একাদশের বিরুদ্ধে ১৭৪ রান করেছিলেন তিনি।

বিশ্ব ক্রিকেটে এই মুহূর্তে ১০ হাজারের ক্লাবে ঢুকে পড়া ক্রিকেটারদের মধ্যে ধোনি আর বিরাট কোহলিই খেলা চালিয়ে যাচ্ছেন। এই দুজন ছাড়া এই তালিকায় রয়েছেন- শচীন টেন্ডুলকার, কুমার সঙ্গাকারা, রিকি পন্টিং, শনথ জয়সূর্য, মাহেলা জয়বর্ধনে, ইনজামাম উল-হক, জ্যাক কালিস, সৌরভ গাঙ্গুলি, রাহুল দ্রাবিড়, ব্রায়ান লারা ও তিলকরত্নে দিলশান।

 

 

কিউএনবি/আয়শা/১২ই জানুয়ারি, ২০১৯ ইং/সন্ধ্যা ৬:৩৯

Please follow and like us:
0
Social media & sharing icons powered by UltimatelySocial