২১শে জানুয়ারি, ২০১৯ ইং | ৮ই মাঘ, ১৪২৫ বঙ্গাব্দ | রাত ৩:৩৫

দলকে ভালো অবস্থানে রেখে পোলার্ডের বিদায়

 

স্পোর্টস ডেস্ক : বিপিএল টি-২০ ক্রিকেট টুর্নামেন্টের ষষ্ঠ আসরের হাইভোল্টেজ ম্যাচে শুরুতেই চাপে পড়া ঢাকা ডায়নামাইটসকে ভালো অবস্থানে রেখে সাজঘরে ফিরেছেন কাইরন পোলার্ড। এসময় ২৬ বলে ৬২ রানের একটি ঝড়ো ইনিংস খেলেন তিনি। 

এর আগে, রংপুর রাইডার্সের বিপক্ষে টসে জিতে ব্যাটিংয়ে নেমে চাপে পড়েছে ঢাকা ডায়নামাইটস। তারকা ওপেনার হযরতুল্লাহ জাজাইকে (১) বোল্ড করে রংপুর রাইডার্সকে শুরুতেই সাফল্য এনে দেন সোহাগ গাজী। এবারের বিপিএলে নিজেদের প্রথম দুই ম্যাচেই ঢাকার পক্ষে ব্যক্তিগত অর্ধশতক তুলে নেওয়া আফগান তরুণ তুর্কিকে ইনিংসের দ্বিতীয় ওভারের প্রথম বলেই আউট করেন তিনি।   

দ্রুত উইকেট হারানোর ধাক্কা সামলে উঠার আগেই আরেক ওপেনার সুনীল নারিনকে (৮) ফিরিয়ে দেন রংপুর রাইডার্সের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। এরপর সোহাগ গাজী নিজের দ্বিতীয় ওভারে বল করতে এসে ঢাকার টপ অর্ডার ব্যাটসম্যান রনি তালুকদারকে ফিরিয়ে দিলে চাপে পড়ে ঢাকা ডায়নামাইটস। 

পরে মিজানুর রহমানকে সঙ্গে নিয়ে দলকে খেলায় ফেরানোর চেষ্টা করেন অধিনায়ক সাকিব আল হাসান। কিন্তু রংপুর অধিনায়ক মাশরাফি বেনি হাওয়েলকে বোলিংয়ে আনলে তিনি নিজের প্রথম ওভারেই মিজানুর রহমানকে (১৫) ফিরিয়ে জুটি ভাঙেন। এরপরই সেরা জুটি পায় ঢাকা। অধিনায়ক সাকিবকে সঙ্গে নিয়ে শুরু থেকেই আক্রমণাত্বক ব্যাটিং করে চাপ কাটিয়ে ঢাকাকে ভালো অবস্থানে তুলে নেন কাইরন পোলার্ড। এসময় পাঁচ বাউন্ডারির সঙ্গে চারটি ওভার বাউন্ডারি হাকিয়ে ২৬ বলে ৬২ রানের একটি ঝড়ো ইনিংস খেলেন তিনি। এতে শক্ত অবস্থান দাঁড় হয় ঢাকার। 

এ প্রতিবেদন লেখা পর্যন্ত ঢাকার সংগ্রহ ১৬ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৪১ রান। সাকিব আল হাসান ৩৬ রানে অপরাজিত আছেন। তার সঙ্গে যোগ দিয়েছেন আন্ড্রে রাসেল। এর আগে, আজ শুক্রবার মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দুপুর ২টায় শুরু হওয়া ম্যাচে সাকিব আল হাসানের ঢাকার বিপক্ষে টস জিতে ফিল্ডিং নিয়েছেন রংপুর রাইডার্সের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। 

 

 

কিউএনবি/আয়শা/১১ই জানুয়ারি, ২০১৯ ইং/বিকাল ৪:৫৯