২১শে জানুয়ারি, ২০১৯ ইং | ৮ই মাঘ, ১৪২৫ বঙ্গাব্দ | রাত ৩:২৬

সরিষাবাড়ী উপজেলা আনসার-ভিডিপি অফিস বস্তার স্তুপে ঢাকা বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি

 

সরিষাবাড়ী (জামালপুর) প্রতিনিধি : ময়লায় ঢাকা ও বস্তার স্তুপের আড়ালে অযত্নে-অবহেলায় টাঙানো অবস্থায় পাওয়া গেলো জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি। জামালপুরের সরিষাবাড়ী উপজেলা আনসার-ভিডিপি কার্যালয়ে গিয়ে বৃহষ্পতিবার দুপুরে এ চিত্র দেখা যায়। দেশের শৃঙ্খলা রক্ষার কাজে নিয়োজিত সরকারি এ দপ্তরের চরম ধৃষ্টতা রাষ্ট্রদ্রোহীতার শামিল বলে মন্তব্য করেছেন স্থানীয় রাজনৈতিক ব্যক্তিরা।

সরিষাবাড়ী শিমলা বাজারস্থ উপজেলা আনসার-ভিডিপি কার্যালয়ে গিয়ে দেখা যায়, বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি অফিসারের কক্ষে ঝুলানোর নিয়ম থাকলেও তা না করে প্রশিক্ষকদের কক্ষে ঝুলানো রয়েছে। ছবি দুটি আড়াল করে তার সামনে বস্তার স্তুপ রাখা হয়েছে এবং ধুলোবালি পড়ে ময়লা জমে গেছে। এ অবস্থায় টানা এক সপ্তাহ পেরিয়ে গেলেও কর্মকর্তা-কর্মচারিরা বিষয়টি কোনো অপরাধই মনে করেননি।

বস্তায় কী রাখা হয়েছে জানতে চাইলে আনসার-ভিডিপির প্রশিক্ষক আয়শা বেগম জানান, ‘একাদশ জাতীয় সংসদ নির্বাচনে দায়িত্ব পালনকারী আনসার সদস্যরা তাঁদের ইউনিফর্মগুলো অফিসে দিয়ে যান। পরে সেগুলো বস্তাবন্দি করে রাখা হয়। বস্তাগুলো একের পর এক সাজানোর কারণে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি ঢাকা পড়ে যায়।’ বিষয়টি সামান্য এবং পত্রিকায় লেখা ঠিক হবে না বলেও তিনি দাম্ভিকতা দেখান।

এ ব্যাপারে উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা স্বরূপ বিশ্বাস বলেন, ‘বস্তা দিয়ে ছবি দুটি ঢাকা ঠিক হয়নি। কেউ হয়তো আমায় বেকায়দায় ফেলতে ইচ্ছাকৃতভাবে এটি করেছে। কে করেছে খোঁজে বের করে ব্যবস্থা নেওয়া হবে।’বিষয়টির নিন্দা জানিয়েছেন স্থানীয় রাজনৈতিক ব্যক্তিরা। উপজেলা আওয়ামী লীগের সভাপতি ছানোয়ার হোসেন বাদশা বলেন, ‘জাতির জনক ও প্রধানমন্ত্রীর ছবির অবমাননা করা চরম ধৃষ্টতা ও রাষ্ট্রদ্রোহীতার শামিল। কোনো অফিসে অসম্মানজনক এমন হলে অবশ্যই দায়ী ব্যক্তিদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া দরকার।’

 

 

কিউএনবি/আয়শা/১০ই জানুয়ারি, ২০১৯ ইং/বিকাল ৫:০৬