২৪শে জুন, ২০১৯ ইং | ১০ই আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ | রাত ৯:৪৫

নিরাপত্তা নিশ্চিত করতে চমেক হাসপাতাল এলাকায় সিসি ক্যামেরা

 

ডেস্ক নিউজ : সার্বিক নিরাপত্তা নিশ্চিতে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল এলাকায় ক্লোজ সার্কিট (সিসি) ক্যামেরা স্থাপন করছে পাঁচলাইশ থানা পুলিশ। হাসপাতালের ১৬টি গুরুত্বপূর্ণ স্থানে এসব ক্যামেরা বসানো হবে। এর আগে একশ এর অধিক সিসি ক্যামেরা লাগিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ।

চমেক হাসপাতাল সূত্রে জানা গেছে, প্রায় চুরি-মারামারির ঘটনা ঘটে হাসপাতাল এলাকায়। সিসি ক্যামেরা না থাকাতে এসব অপকর্মের সঙ্গে কারা জড়িত, শনাক্ত করা সম্ভব হয়নি। তাই সিসি ক্যামেরার আওতায় আনা হচ্ছে পুরো হাসপাতাল এলাকা।  

চমেক পুলিশ ফাঁড়ির ইনচার্জ জহিরুল হক ভূঁইয়া জানান,  হাসপাতালের মেইন গেট, পূর্ব ও পশ্চিম গেট, লাশ ঘরের সামনে, স্টাফ কোয়াটার, মর্গসহ ১৬টি গুরুত্বপূর্ণ স্থানে সিসি ক্যামেরা স্থাপন করা হচ্ছে।

হাসপাতালের উপ-পরিচালক ডা. আখতারুল ইসলাম বলেন, বর্তমানে হাসপাতালে একশ’র অধিক সিসি ক্যামেরা রয়েছে। আরও ক্যামেরা স্থাপনের জন্য ৩০ লাখ টাকা বরাদ্দ চাওয়া হয়েছে। সিসি ক্যামেরা স্থাপনের ফলে হাসপাতাল এলাকায় চুরিসহ বিভিন্ন ঘটনা কমে গেছে। পুলিশের পক্ষ থেকে সিসি ক্যামেরা স্থাপনের কারণে চমেক হাসপাতাল ও আশপাশের এলাকায় নিরাপত্তা বৃদ্ধি পাবে। মূলত যান-মালের নিরাপত্তা নিশ্চিত করতেই পুলিশ চমেক হাসপাতাল এলাকা সিসি ক্যামেরার আওতায় নিয়ে আসছে।

কিউএনবি/রেশমা/৫ই জানুয়ারি, ২০১৯ ইং/সন্ধ্যা ৬:০৭

Please follow and like us:
0
Social media & sharing icons powered by UltimatelySocial