২৪শে জুন, ২০১৯ ইং | ১০ই আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ | বিকাল ৫:৩০

সাংবাদিক আমানুল্লাহ কবির গুরুতর অসুস্থ্য

 

জাকারিয়া জাহাঙ্গীর, জামালপুর প্রতিনিধি : বাসস, পিআইবি ও প্রেস কাউন্সিলের সাবেক এমডি ও প্রধান সম্পাদক, বিডিনিউজ ২৪ডটকমের প্রধান সম্পাদক প্রখ্যাত সাংবাদিক আমানুল্লাহ কবির গুরুতর অসুস্থ্য। জামালপুরের এ কৃতি সন্তান বর্তমানে রাজধানীর ইবনে সিনা হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন রয়েছেন। ডায়াবেটিস, লিভারে পানিসহ নানা জটিলতায় ১ জানুয়ারি (মঙ্গলবার) বিকালে তাঁকে প্রথমে ঢাকা সেন্ট্রাল ইন্টারন্যাশনাল হাসপাতালে নেওয়া হয়েছিল।

আমানুল্লাহ কবিরের বোনজামাই ছড়াকার আশরাফুল মান্নান সাংবাদিকদের এ তথ্য জানান। আমানুল্লাহ কবির মেলান্দহ উপজেলার ৮নং ফুলকোচা ইউনিয়নের রেখিরপাড়া গ্রামের বাসিন্দা। তিনি সাবেক ইউপি চেয়ারম্যান প্রয়াত বছির উদ্দিন মাস্টারের ছেলে ও বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের সাবেক মহাসচিব নঈম জাহাঙ্গীরের বড়ভাই। তাঁর সুস্থ্যতা ও দীর্ঘায়ু কামনায় দেশবাসীর কাছে পরিবারের পক্ষ থেকে দোয়া কামনা করা হয়েছে।

পারিবারিক সুত্র জানায়, এশিয়া মহাদেশের অন্যতম ও জাতীয়তাবাদী ঘরানার এ সাংবাদিকের জন্ম ১৯৪৭ সালের ২৪ জানুয়ারি। ১৯৬২ সালে মেলান্দহের হাজরাবাড়ি হাইস্কুল থেকে মেট্টিক ও রংপুর কারমাইকেল কলেজ থেকে আইএ পাশ করেন। ১৯৬৯ সালে দৈনিক পয়গাম পত্রিকা দিয়ে তাঁর সাংবাদিকতা শুরু।

স্বাধীনতার পর তিনি দি পিপুল্স পত্রিকায় যোগ দেন। পরবর্তীতে বাংলাদেশ টাইমস, দি নিউ নেশন, দি ডেইলী স্টার-এর বার্তা সম্পাদক, দি টেলিগ্রাফের নির্বাহী সম্পাদক, ডেইলি ইন্ডিপেন্ডেন্ট, হলি ডে ও দৈনিক আমার দেশ পত্রিকার সম্পাদক ছিলেন। রাষ্ট্রীয় দায়িত্বের মধ্যে প্রেস ইনস্টিটিউট (পিআইবি), প্রেস কাউন্সিল ও বাংলাদেশ সংবাদ সংস্থার (বাসস) এমডি ও প্রধান সম্পাদক ছিলেন।

ঢাকা সাংবাদিক ইউনিয়ন এবং ফেডারেল সাংবাদিক ইউনিয়নের দুইবার মহাসচিব নির্বাচিত হন। ঢাকাস্থ জামালপুর সমিতি ও বৃহত্তর ময়মনসিংহ সাংস্কৃতিক ফোরামের প্রতিষ্ঠাতা সদস্য তিনি। সাংবাদিকতা ও রাষ্ট্রীয় দায়িত্ব পালনে বিখ্যাত এ সাংবাদিক নেতা বিশ্বের বিভিন্ন দেশ ভ্রমন করেছেন।

 

 

কিউএনবি/আয়শা/৩রা জানুয়ারি, ২০১৯ ইং/সন্ধ্যা ৬:৩৭

Please follow and like us:
0
Social media & sharing icons powered by UltimatelySocial