ব্রেকিং নিউজ
১৭ই জানুয়ারি, ২০১৯ ইং | ৪ঠা মাঘ, ১৪২৫ বঙ্গাব্দ | সকাল ৭:০১

ফোনে মিসড কল, ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে কোটি টাকা গায়েব!

 

ডেস্ক নিউজ : ফোনে মিসড কল দিয়ে ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে কোটি টাকা গায়েব। জানতেই পারলেন না গ্রাহক। ভারতের মুম্বাইয়ের এক ব্যবসায়ীর সঙ্গে এমনই প্রতারণার ঘটনা ঘটেছে। 

ভারতীয় সংবাদমাধ্যমে জি নিউজের খবরে বলা হয়েছে, গত ২৭ ডিসেম্বর থেকে ২৮ ডিসেম্বর রাতে ওই ব্যবসায়ীর ফোনে মোট ৬টি মিসড কল করা হয়। তার পরই তাঁর সিম কার্ডটি অচল হয়ে যায়। এরপরই তিনি দেখেন তাঁর ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে ১.৮৬ কোটি টাকা গায়েব। এ ব্যাপারে ওই ব্যবসায়ী মুম্বই পুলিশের সাইবার ক্রাইম শাখায় অভিযোগ দায়ের করেছেন।

খবরে আরো বলা হয়, ওই ব্যবসায়ী অভিযোগে জানিয়েছেন যে ২৭ ডিসেম্বর রাত ১১টা ৪৪ মিনিট থেকে ২৮ ডিসেম্বর রাত ১টা ৫৮মিনিট পর্যন্ত তাঁর ফোনে মোট ৬টি মিসড কলস আসে। এর মধ্যে ২টি ছিল ব্রিটেন থেকে। 

এ ব্যাপারে মুম্বাই পুলিশের সাইবার বিশেষজ্ঞদের বক্তব্য, এটি হলো সিম সোয়াপ। এর পদ্ধতিতে একটি সিম কার্ড নকল করে দ্বিতীয় একটি সিম বানানো হয় এবং লেনদেনের জন্য সেই সিম কার্ডেই ওটিপি নেওয়া হয়েছে।

জানা গেছে, ফোনে পুরানো সিম কাজ করছে না দেখে নতুন সিম অ্যাক্টিভেট করেন ওই ব্যবসায়ী। অন্যদিকে তাঁর কম্পানির এক কর্মী টাকা তোলার জন্য ব্যাঙ্কে যান। তখনই তাঁর ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে এ বিপুল টাকা গায়েবের বিষয়টি জানতে পারেন তিনি।
সূত্র: জি নিউজ

 

 

 

 

কিউএনবি/সাজু/৪ঠা জানুয়ারি, ২০১৯ ইং/সকাল ৯:০০