২১শে জানুয়ারি, ২০১৯ ইং | ৮ই মাঘ, ১৪২৫ বঙ্গাব্দ | রাত ৪:২০

সরিষাবাড়ীতে ইউসুফের হত্যাকারীদের বিচারের দাবিতে বিক্ষোভ, অবরোধ

 

সরিষাবাড়ী (জামালপুর) প্রতিনিধি : জামালপুরের সরিষাবাড়ীতে আওয়ামী লীগের দুই গ্রুপে সংঘর্ষের তিনদিন পর নিহত ইউসুফ আকন্দের হত্যাকারীদের বিচারের দাবিতে সড়ক অবরোধ ও বিক্ষোভ করেছে এলাকাবাসী। মঙ্গলবার সকাল ৮টা থেকে দুপুর ২.৩০টা পর্যন্ত উপজেলার পিংনা ইউনিয়নের নরপাড়া মোড়ে বিক্ষুব্ধরা এ কর্মসূচি পালন করে। পরে নবনির্বাচিত এমপি ও প্রশাসন গিয়ে বিচারের আশ্বাস দিলে পরিস্থিতি শান্ত হয়।

স্থানীয় সুত্র জানায়, পিংনা ইউনিয়নের নরপাড়া গ্রামে বালু ব্যবসার নিয়ন্ত্রণ নিয়ে ৩১ মে আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষে ছাত্রলীগ নেতা জাহিদ হাসান নিহত হন। এর জের ধরে শুক্রবার সকালে জাহিদের চাচাতো ভাই ইউসুফ আকন্দ ও আসামি পক্ষের তোফাজ্জল মিলিটারি গ্রুপের মধ্যে নতুন করে সংঘর্ষ বাধে। সংঘর্ষে উভয়পক্ষে আহত হয় প্রায় অর্ধশত।

গুরুতর আহত অবস্থায় নরপাড়া গ্রামের আব্দুল আউয়ালের ছেলে ইউসুফ আকন্দকে (৩২) প্রথমে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতাল ও পরে রাজধানীর একটি প্রাইভেট ক্লিনিকে ভর্তি করা হয়। রবিবার রাত আড়াইটার দিকে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। সোমবার রাতে ইউসুফের লাশ এলাকায় পৌঁছলে উত্তেজনা ছড়িয়ে পড়ে। এলাকাবাসী হত্যাকারীদের বিচারের দাবিতে মঙ্গলবার সকালে নরপাড়া মোড়ে বিক্ষোভ মিছিল বের করে। তারা তারাকান্দি-ভুয়াপুর প্রধান সড়ক অবরোধ করে রাখলে দুপুর প্রায় আড়াইটা পর্যন্ত যমুনা সার কারখানার পরিবহণসহ সব ধরণের যানবাহন চলাচল বন্ধ থাকে।

এ খবর পেয়ে নবনির্বাচিত জামালপুর-৪ আসনের এমপি ডা. মুরাদ হাসান প্রশাসন নিয়ে ঘটনাস্থলে গিয়ে হত্যাকারীদের বিচারের আশ্বাস দিলে পরিস্থিতি শান্ত হয়। এ সময় এলাকাবাসীর সমাবেশে বক্তব্য রাখেন এমপি ডা. মুরাদ হাসান, ইউএনও সাইফুল ইসলাম, ওসি মাজেদুর রহমান, জেলা পরিষদ সদস্য ফতেহ লোহানী, ইউপি চেয়ারম্যান খন্দকার মোতাহার হোসেন জয়, নিহত জাহিদের বাবা নুরুল ইসলাম আ্কন্দ, নিহত ইউসুফ আকন্দের বাবা আব্দুল আউয়াল প্রমুখ। এ ব্যাপারে তারাকান্দি পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ ইন্সপেক্টর মোহব্বত কবীর জানান, ‘এলাকাবাসী বিক্ষোভ কর্মসূচি অবরোধ প্রত্যাহার করে নিয়েছে, বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক আছে। পরিবারের পক্ষ থেকে মামলা দায়েরের প্রস্তুতি এবং আসামীদের গ্রেফতারে অভিযান চলছে।’

 

 

 

কিউএনবি/আয়শা/১লা জানুয়ারি, ২০১৯ ইং/সন্ধ্যা ৭:৪৩