২৪শে জুন, ২০১৯ ইং | ১০ই আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ | রাত ৯:৪৫

মুন্সীগঞ্জের তিনটি আসনে নৌকা বিপুল ভোটে বিজয়ী

 

শেখ মোহাম্মদ রতন, মুন্সীগঞ্জ প্রতিনিধি : একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মুন্সীগঞ্জের তিনটি আসনের ৪৬১ কেন্দ্রে ভোট গ্রহণ চলে। রোববার ৩০ ডিসেম্বর সকাল আটটা থেকে শুরু হওয়া এই ভোট গ্রহন চলে বিকাল চারটা পর্যন্ত ।৩০ ডিসেম্বর রোববার রাত পৌনে ১০টার দিকে জেলা রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে রিটার্নিং কর্মকর্তা সায়লা ফারজানা বেসরকারিভাবে বিজয়ী প্রার্থীদের ফলাফল ঘোষণা করেন।নৌকা, ধানের শীষ প্রতীক ছাড়াও, লাঙ্গল, হাতপাখা, টেলিভিশন, কোদাল ও কাস্তের মতো বিভিন্ন প্রতীকে ভোট দেন ভোটারটা। জেলায় মোট ২২৭৪ টি বুথে ১১৬৩২০০ ভোটার ভোট প্রদান করেন। যার মধ্যে পুরুষ ভোটার ছিল, ৫৯৭৮৩৫ জন এবং ৫৬৫৩৬৫ নারী ভোটার।তবে শহরের দক্ষিণ ইসলামপুররের যোগনীঘাট সরকারি প্রাথমিক সবিদ্যালয় কেন্দ্রে ভোট দেয়া নিয়ে বিবাদ ও উত্তেজনা দেখা দেয়। পরে আইনশৃঙ্খলাবাহিনী পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

মুন্সীগঞ্জ ৩ আসন-এড.মৃণাল কান্তি দাস মুন্সীগঞ্জ-৩ (মুন্সীগঞ্জ ও গজারিয়া) আসনে বিপুল ভোটে বিজয়ী হয়েছেন। তিনটি আসনের মধ্যে সবচেয়ে বেশি ভোট পেয়ে তিনি বিজয়ী হয়েছেন। এ আসনে মোট ভোট কেন্দ্র ছিলো ১৬৬টি। আর মোট ভোটার ছিলো ৪ লাখ ১৬ হাজার ৬৭৭টি।এ আসনে এড.মৃণাল কান্তি দাস এর প্রাপ্ত মোট ভোট হচ্ছে ৩ লাখ ১৩ হাজার ৩৫৮ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ঐক্যফ্রন্টের প্রার্থী আব্দুল হাই পেয়েছেন ১২ হাজার ৭৩৬টি ভোট । এখানে ভোটের ব্যবধান হচ্ছে ৩ লাখ ৬২২টি ভোট।

মুন্সীগঞ্জ ২ আসন-এ আসনে মোট কেন্দ্র ১২৮ টি । তৃতীয় বারের মত সংসদ সদস্য নির্বাচিত হলেন মহাজোট প্রার্থী সাগুফতা ইয়াসমিন এমিলি । তার মার্কা ছিল নৌকা । তিনি ২ লক্ষ ১৫ হাজার ৩৮৫ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দি ঐক্যফ্রন্টের প্রার্থী মিজানুর রহমান সিনহা । তার মার্কা ছিল ধানের শীষ । তিনি ১৪ হাজার ৬৫ ভোট পান । এ আসনে ভোটের ব্যবধান ছিলো ২ লাখ ১ হাজার ৩২০টি ভোট ।

মুন্সীগঞ্জ ১ আসন- এ আসনে নির্বাচনী ভোট কেন্দ্র ছিলো মোট ১৬৭টি। এ আসনটিতে মোট ভোটার ছিলো ৪ লাখ ৪০ হাজার ৫৩২ জন । সিরাজদিখান উপজেলায় মোট ভোটার ছিলো ২ লাখ ২২ হাজার ৩২৭ এবং শ্রীনগর উপজেলায় মোট ভোটার ছিলো ২ লাখ ১৮ হাজার ২’শত ৫ ভোট।এ আসনের মোট ১৬৭ টি ভোটকেন্দ্রের সবগুলোর ভোট গণনা শেষে এ ফলাফল পাওয়া যায়। মহাজোটের প্রার্থী মাহী বি. চৌধুরী পেয়েছেন ২ লাখ ৮৬ হাজার ৬৮১ ভোট। তার প্রধান প্রতিদ্বন্দ্বী বিএনপি মনোনীত ধানের শীষের প্রার্থী শাহ মোয়াজ্জেম হোসেন পেয়েছেন ৪৪ হাজার ৮৮৮ ভোট। এখানে নিকটতম প্রার্থীর সাথে বিজয়ী প্রার্থীর ভোটের ব্যবধান ছিলো ২ লাখ ৪১ হাজার ৭৯৩টি। তাতে এ নির্বাচনে মাহী বি চৌধুরী নিকটতম প্রার্থীর চেয়ে ২ লাখ ৪১ হাজার ৭৯৩ বেশি ভোট পেয়ে বিজয়ী হয়েছেন।

মুন্সীগঞ্জ-১ আসনে সংসদ সদস্য প্রার্থী হিসেবে মহাজোট মনোনীত প্রার্থী ও বিকল্পধারা বাংলাদেশের যুগ্ন-মহাসচিব মাহী বি চৌধুরী নৌকা প্রতীক, বিএনপির মনোনীত ও সাবেক উপ প্রধানমন্ত্রী শাহ মোয়াজ্জেম হোসেন ধানের শীষ, ইসলামী আন্দোলন বাংলাদেশ’র ইঞ্জিনিয়ার আলহাজ কেএম আতিকুর রহমান হাতপাখা, জাতীয় পার্টির এডভোকেট শেখ মোহাম্মদ সিরাজুল ইসলাম লাঙ্গল, জাকের পার্টির আলহাজ আতাউর রহমান গোলাপ ফুল ও সিপিবি’র সমরদত্ত কাস্তে মার্কা নিয়ে নির্বাচনে অংশ গ্রহণ করেন।

কিউএনবি/অনিমা/৩১ শে ডিসেম্বর, ২০১৮ ইং/দুপুর ১:২৬

Please follow and like us:
0
Social media & sharing icons powered by UltimatelySocial