২১শে মার্চ, ২০১৯ ইং | ৭ই চৈত্র, ১৪২৫ বঙ্গাব্দ | রাত ১০:২২

ফেনীর তিন আসনে মহাজোট প্রার্থীরা বিপুল ভোটে জয়ী

আবদুল্লাহ রিয়েল,ফেনী প্রতিনিধি : ফেনীর তিনটি আসনে মহাজোট মনোনীত প্রার্থীরা বিপুল ভোটে জয়লাভ করেছেন।রবিবার জেলা রিটানিং কর্মকর্তার কার্যালয় থেকে ফেনী-১ আসনে শিরীন আখতার, ফেনী-২ আসনে নিজাম উদ্দিন হাজারী ও ফেনী-৩ আসনে লে: জে: (অব) মাসুদ উদ্দিন চৌধুরীকে বেসরকারীভাবে তাদের বিজয়ী ঘোষণা করা হয়।
ফেনী-১ (পরশুরাম, ফুলগাজী ও ছাগলনাইয়া) আসনে ২ লাখ ১ হাজার ৯শ’ ২৮ ভোট পেয়ে বেসরকারীভাবে নির্বাচিত হন জাসদের কেন্দ্রিয় সাধারণ সম্পাদক শিরীন আখতার (নৌকা)। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি বিএনপির ঢাকা মহানগর দক্ষিণ যুবদলের সভাপতি রফিকুল আলম মজনু (ধানের শীষ) পেয়েছেন ২৫ হাজার ৬শ’ ১৬ ভোট। এ আসনে এবার মোট ভোটার ছিলো ৩ লাখ ৪ হাজার ৭শ’ ৩৫ জন। এদের মধ্যে ১ লাখ ৫৪ হাজার ৮শ’ ৬৬ পুরুষ ও ১ লাখ ৪৬ হাজার ৮শ’ ৬৯ জন মহিলা ভোটার। এ আসনে ১শ’ ৬টি ভোট কেন্দ্র ও ৫শ’৬৬টি ভোটকক্ষে নির্বাচন অনুষ্ঠিত হয়।
ফেনী-২ (সদর) আসনে ২ লাখ ৯০ হাজার ৬শ’ ৬২ ভোট পেয়ে বেসরকারীভাবে নির্বাচিত হয়েছেন জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারী। তার নিকটতমপ্রতিদ্বন্দ্বি খালেদা জিয়ার উপদেষ্টা অধ্যাপক জয়নাল আবদীন ভিপি পেয়েছেন ৫ হাজার ৭শ’ ৭২। এ আসনে মোট ভোটার ৩ লাখ ৪৭ হাজার ৬শ’ ৮৪ জন। এদের মধ্যে ১ লাখ ৭৯হাজার ৫শ’ ২৭ জন পুরুষ ও ১ লাখ ৬৮ হাজার ১শ’ ৫৭জন মহিলা ভোটার। নির্বাচনে এ আসনে ১শ’ ২৬ ভোটকেন্দ্র ও ৬শ’ ৩৮ ভোটকক্ষে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।
 ফেনী-৩ (সোনাগাজী ও দাগনভূঁইয়া) আসনে ২লাখ ৮৮ হাজার ৭৭ ভোট পেয়ে বেসরকারিভাবেনির্বাচিত হয়েছেন লে. জেনারেল (অব) মাসুদ উদ্দিন চৌধুরী (লাঙ্গল)।তার নিকটতম প্রতিদ্বন্দ্বি বিএনপি প্রার্থী দাগনভূঞা উপজেলা বিএনপির সভাপতি মো. আকবর হোসেন (ধানের শীষ) প্রতীকে পেয়েছেন ১৪ হাজার ৬শ’৭৪ ভোট। এ আসনে এবার ভোটার সংখ্যা ৩ লাখ ৯২ হাজার ৯শ’ ৫৬ জন।এদের মধ্যে ১ লাখ ৯৪ হাজার ৩শ’ ৭৭জন পুরুষ ও ১ লাখ ৯৪ হাজার ৫শ’ ৭৯ জন মহিলা ভোটার রয়েছে।নির্বাচনে এ আসনে ১শ’ ২৬টি ভোট কক্ষ ও৭শ’ ২৩টি ভোটকক্ষে নির্বাচন অনুষ্ঠিত হয়।
কিউএনবি/রেশমা/৩০শে ডিসেম্বর, ২০১৮ ইং/রাত ১০:২৭