২২শে মার্চ, ২০১৯ ইং | ৮ই চৈত্র, ১৪২৫ বঙ্গাব্দ | রাত ৮:৩৯

উৎসবমুখর পরিবেশে সরকারি এডওয়ার্ড কলেজে পালিত হল বিজয় দিবস

 

আর কে আকাশ, পাবনা প্রতিনিধি : বিজয়ের ৪৮তম বর্ষে পদার্পণ করলো বাংলাদেশ। যাকে কেন্দ্র করে উৎসবে মেতে উঠেছে পুরোদেশ। সারাদেশের সাথে উৎসবে মেতে ওঠে পাবনার ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ সরকারি এডওয়ার্ড কলেজ। মহান বিজয় দিবসকে ঘিরে ক্যাম্পাসে দিনব্যাপী বিভিন্ন কর্মসূচী গ্রহণ করা হয়।

সকাল সাড়ে ৬টায় জাতীয় পতাকা উত্তোলন, সরকারি এডওয়ার্ড কলেজ অধ্যক্ষকে বিএনসিসি ও রোভার স্কাউট দলের গার্ড অব অনার প্রদান করা হয়। সকাল ৭টায় কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. মো. হূমায়ুন কবির মজুমদারের নেতৃত্বে শিক্ষক পরিষদ, শিক্ষক-শিক্ষার্থী, প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারী, সকল বিভাগ, হল ও ছাত্রনেতৃবৃন্দ ক্যাম্পাসের স্বাধীনতা স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ করে।

সকাল সাড়ে ৭টায় অধ্যক্ষের নেতৃত্বে বের করা হয় পাবনা জেলার অন্যতম বর্ণাঢ্য বিজয় র‌্যালী। বিজয় র‌্যালীটি ক্যাম্পাস থেকে বের হয়ে শহরের প্রধান সড়ক পদক্ষিণ করে পাবনার কেন্দ্রীয় শহীদ স্মৃতিস্তম্ভ দূর্জয় পাবনায় গিয়ে শেষ হয়। এসময় সরকারি এডওয়ার্ড কলেজ অধ্যক্ষ ও শিক্ষক-শিক্ষার্থীবৃন্দ দূর্জয় পাবনায় পুষ্পস্তবক অর্পণ করে।

এসময় প্রফেসর মুহা. আব্দুর রাজ্জাক, শিক্ষক পরিষদের সম্পাদক ও সমাজ বিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ড. এ.কে.এম. শওকত আলী খান, প্রফেসর মো. রুহুল আমিন, নিয়ামূল হক, সহযোগী অধ্যাপক মো. বেলাল হোসেন, মো. আশরাফ আলী, সহকারী অধ্যাপক আনিছুর রহমান, কামরুজ্জামান, মো. নূর-ই আলম, প্রভাষক আব্দুস সালাম, রাজু আহমেদ, এশিয়ান টিভি ও দৈনিক দিনের শেষের পাবনা জেলা প্রতিনিধি আর কে আকাশ, ছাত্রলীগ সরকারি এডওয়ার্ড কলেজ শাখার সাধারণ সম্পাদক সোহেল হোসেনসহ সকল বিভাগের অন্যান্য শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।

বিজয় র‌্যালী শেষে ক্যাম্পাসে শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীদের নিয়ে ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।
বিকাল সাড়ে ৩ টায় স্বাধীনতা স্মৃতিস্তম্ভে আয়োজন করা হয় সাংস্কৃতিক অনুষ্ঠান। সাংস্কৃতিক অনুষ্ঠানে অধ্যক্ষ প্রফেসর ড. মো. হূমায়ুন কবির মজুমদার, প্রফেসর মহা. আব্দুর রাজ্জাক এবং শিক্ষক পরিষদের সম্পাদক ও সমাজ বিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ড. এ.কে.এম. শওকত আলী খানের অভিনয় ছিল মনোমুগ্ধকর। এছাড়াও সাহিত্য সংস্কৃতি কেন্দ্রের শিল্পীদের অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠানটি প্রাণবন্ত হয়ে ওঠে।

অনুষ্ঠানের সার্বিক তত্ত্বাবধান করেন জাতীয় দিবস উদ্যাপন পরিষদের আহ্বায়ক ও সহযোগী অধ্যাপক মো. আশরাফ আলী এবং অনুষ্ঠান সঞ্চালনা করেন মিজানুর রহমান পিয়াস ও শারমীন সেতু। এছাড়াও গত শুক্রবার সকল শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে কেন্দ্রীয় জামে মসজিদে দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

 

 

কিউএনবি/আয়শা/১৬ই ডিসেম্বর,২০১৮ ইং/রাত ১১:২১