২৪শে জুন, ২০১৯ ইং | ১০ই আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ | রাত ৯:৪১

ফেসবুক-ইমেইল হ্যাক ২ মিনিটে!

 

ডেস্ক নিউজঃ  কিছুদিন আগে এক মেয়ের ফেসবুক অ্যাকাউন্ট হ্যাক করে তাঁর বন্ধু তালিকায় থাকা সবার কাছে অনুরোধ পাঠাতে থাকে টাকার জন্য। পরে ফেসবুক অ্যাকাউন্ট ফেরত দেওয়ার জন্য সেই মেয়ের কাছে ৫০ হাজার টাকা দাবি করে হ্যাকার। অবশেষে সেই হ্যাকার নগর গোয়েন্দা পুলিশের হাতে ধরা পড়ে।

বুধবার নগরের নিউমার্কেট এলাকার জলসা মার্কেট থেকে গ্রেপ্তার করা হয় হ্যাকার মো. খালেদ মাহমুদকে (১৮)। সে নগরের একটি সরকারি কলেজে এইচএসসির বাণিজ্য বিভাগের শিক্ষার্থী। তার ফেসবুক নাম আদিল, হ্যাকার হিসেবে ব্যবহার করে ‘আফরান’ নাম। খালেদ মাহমুদ লোহাগাড়া উপজেলার মিয়াজিপাড়া এলাকার মফিজুর রহমানের ছেলে।

পুলিশের কাছে খালেদ মাহমুদের দেওয়া তথ্য অনুযায়ী, ফেসবুক, ইমেইল হ্যাকিংয়ে দক্ষ খালেদ মাহমুদের মাত্র ২ থেকে ৫ মিনিট সময় লাগে ফেসবুক ও ইমেইল আইডি হ্যাক করতে।নগর গোয়েন্দা পুলিশের সিনিয়র সহকারী কমিশনার (দক্ষিণ) জাহাঙ্গীর আলম বলেন, ‘কোতোয়ালী থানার জলসা মার্কেট থেকে হ্যাকার মো. খালেদ মাহমুদকে গ্রেপ্তার করা হয়েছে।’তিনি বলেন, ‘কয়েকদিন আগে সে এক মেয়ের ফেসবুক অ্যাকাউন্ট হ্যাক করে টাকা দাবি করে। ওই মেয়ের পরিবারের অভিযোগের প্রেক্ষিতে তদন্তে নেমে তাকে গ্রেপ্তার করা হয়।’

পুলিশ কর্মকর্তা আরো জানান, অনেকটা শখের বসে হ্যাকিং করা শিখেছে খালেদ মাহমুদ। শেখার পর প্রথম টার্গেট ছিল, তার প্রেমিকার অ্যাকাউন্ট হ্যাক করে কার সাথে চ্যাট করে তা বের করা। পরে হ্যাক করে তার সাবেক প্রেমিকার ফেসবুক অ্যাকাউন্ট।

 

 কিউএনবি/অদ্রি আহমেদ/৩০.১১.২০১৮/ সকাল ৯.৩৫

Please follow and like us:
0
Social media & sharing icons powered by UltimatelySocial