ব্রেকিং নিউজ
২৫শে এপ্রিল, ২০১৯ ইং | ১২ই বৈশাখ, ১৪২৬ বঙ্গাব্দ | রাত ১১:৫৯

২ চেয়ারম্যান প্রার্থী, ২ জনের ‘বিদ্রোহ’

 

সারাদেশঃ সংসদ নির্বাচনে অংশ নিতে রংপুর ও পিরোজপুর এলাকার দুজন উপজেলা চেয়ারম্যান পদত্যাগ করেছেন। তাঁরা দুজনই স্থানীয় আওয়ামী লীগ নেতা। তবে স্বতন্ত্র পদপ্রার্থী হিসেবে তাঁরা মনোনয়নপত্র জমা দেবেন। আমাদের প্রতিনিধিদের পাঠানো সংবাদে এসব তথ্য জানা গেছে।রংপুর গঙ্গাচড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান আসাদুজ্জামান বাবলু রংপুর-১ (গঙ্গাচড়া) আসনে আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশী ছিলেন। ২২ নভেম্বর তিনি জেলা প্রশাসকের মাধ্যমে স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব বরাবরে পদত্যাগপত্র জমা দিয়েছেন। দল থেকে মনোনয়ন না পাওয়ায় তিনি স্বতন্ত্র পদপ্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নেবেন বলে জানান। সংসদীয় এ আসনে মহাজোট প্রার্থী হিসেবে জেলা জাতীয় পার্টির সভাপতি ও প্রতিমন্ত্রী মসিউর রহমান রাঙ্গা মনোনয়ন পাচ্ছেন বলে সূত্র নিশ্চিত করেছে।

পদত্যাগী চেয়ারম্যান আসাদুজ্জামান বাবলু ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান থাকা অবস্থায় আওয়ামী লীগের মনোনয়নে উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নিতে চেয়েছিলেন। তখন মনোনয়ন না পেয়ে স্বতন্ত্রপ্রার্থী হিসেবে অংশ নেন। আওয়ামী লীগ মনোনীত প্রার্থী রুহুল আমিনকে পরাজিত করে তিনি উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হন। তখন আওয়ামী লীগ থেকে তাঁকে বহিষ্কার করা হলেও পরে তা প্রত্যাহার করা হয়।এদিকে পিরোজপুর-৩ (মঠবাড়িয়া) আসনে আওয়ামী লীগের মনোনয়ন চেয়েছিলেন উপজেলা চেয়ারম্যান মো. আশরাফুর রহমান। তা না পেলেও নির্বাচনে অংশ নেবেন তিনি। গতকাল বিকেলে তিনি সমর্থকদের নিয়ে পিরোজপুর জেলা প্রশাসকের কাছে আনুষ্ঠানিকভাবে পদত্যাগপত্র জমা দেন। স্বতন্ত্র প্রার্থী হিসেবে তাঁর জন্য মনোনয়নপত্র সংগ্রহ করেন উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক কমান্ডার বাচ্চু মিয়া আকন। আলোচিত এ আসনে জাতীয় পার্টির ডা. রুস্তুম আলী ফরাজী মহাজোটের মনোনয়ন পাচ্ছেন বলে জানা গেছে।

এদিকে সোনারগাঁ (নারায়ণগঞ্জ) ও কেন্দুয়া (নেত্রকোনা) প্রতিনিধি জানান, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে নারায়ণগঞ্জের সোনারগাঁ এবং নেত্রকোনার কেন্দুয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান পদত্যাগ করেছেন। তাঁরা দুজনই বিএনপি থেকে মনোনয়নপ্রত্যাশী।আগামী নির্বাচনে নারায়ণগঞ্জ-৩ (সোনারগাঁ) আসন থেকে দলীয় মনোনয়নপ্রত্যাশী উপজেলা চেয়ারম্যান আজহারুল ইসলাম মান্নান বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও সোনারগাঁ উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক। গতকাল সোমবার সকালে তিনি স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ও নির্বাচন কমিশন বরাবর এই পদত্যাগপত্র জমা দেন। পদত্যাগপত্রে তিনি উল্লেখ করেন, ব্যক্তিগত কারণে তিনি উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে আর দায়িত্ব পালন করতে পারছেন না। তাই তিনি ওই দায়িত্ব থেকে পদত্যাগ করছেন।

তা ছাড়া নেত্রকোনা-৩ (কেন্দুয়া-আটপাড়া) আসনে দলীয় মনোনয়ন পেতে আগ্রহী উপজেলা চেয়ারম্যান মো. দেলোয়ার হোসেন ভূঁইয়া দুলাল উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক ও জেলা বিএনপির সহসভাপতি। গত রবিবার তিনি সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে পদত্যাগপত্র জমা দেন।দলীয় সূত্র জানায়, মো. দেলোয়ার হোসেন ভূঁইয়া দুলাল এরই মধ্যে দলটির মনোনয়ন ফরম সংগ্রহ করে জমা দিয়েছেন।

 

কিউএনবি/অদ্রি আহমেদ/২৭.১১.২০১৮/ সকাল ৯.৪২