১৭ই ডিসেম্বর, ২০১৮ ইং | ৩রা পৌষ, ১৪২৫ বঙ্গাব্দ | সন্ধ্যা ৬:৪১

সরকারি কাজে ব্যক্তিগত ইমেইল ব্যবহার করে ফেঁসেছেন ইভানকা

 

আন্তর্জাতিক ডেস্ক : সরকারি কাজে ব্যক্তিগত ইমেইল অ্যাকাউন্ট থেকে বিভিন্ন জায়গায় কয়েকশ’ ইমেইল পাঠিয়েছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের মেয়ে এবং হোয়াইট হাউসের শীর্ষ উপদেষ্টা ইভানকা ট্রাম্প।

স্থানীয় সময় সোমবার প্রকাশিত এক প্রতিবেদনে সংশ্লিষ্ট একাধিক ব্যক্তির বরাত দিয়ে ‘দ্য ওয়াশিংটন পোস্ট’ জানায়, গত বছর ইভানকা তার অ্যাকাউন্ট থেকে হোয়াইট হাউজের সরকারী, মন্ত্রিসভার কর্মকর্তা এবং নিজের সহযোগীদের কাছে এসব ইমেইল পাঠান।এক্ষেত্রে তিনি ‘ফেডারেল রেকর্ডস রুলস’ লঙ্ঘন করেছেন বলেও মনে করেন এসব ব্যক্তি।

এই বিষয়ে ইভানকার আইনজীবী আবে লোয়েলের মুখপাত্র পিটার মিরিজানিয়ান এক বিবৃতি বলেছেন, ইভানকা এখন সরকারের অংশ। তিনি মাঝে মাঝে ব্যক্তিগত অ্যাকাউন্ট ব্যবহার করেছেন। অবশ্য তা যৌক্তিক কারণে এবং তার পরিবারের শিডিউলের কথা মাথায় রেখে।

তবে এসব মেইলে কোনও রাষ্ট্রীয় গোপনীয় তথ্য স্থানান্তর করা হয়নি বলে দাবি করে তিনি বলেন, ইভানকা কোনও মেইল ডিলিট করেননি।এর আগে ২০১৬ সালে একই কারণে প্রেসিডেন্ট নির্বাচনের সময় ডেমোক্র্যাট দলের প্রার্থী হিলারি ক্লিনটনের কঠোর সমালোচনা করেন ট্রাম্প।

হিলারি পররাষ্ট্রমন্ত্রী হিসেবে দায়িত্ব পালনের সময় তার ব্যক্তিগত ইমেইল সার্ভার ব্যবহার করেন।এজন্য তাকে জেলে পাঠানো উচিত বলেও মন্তব্য করেন ট্রাম্প।তবে এবার ইভানকার ইমেইল ব্যবহার নিয়ে করা প্রশ্নের তাৎক্ষণিক জবাব দেয়নি হোয়াইট হাউজ।

 

 

 

 

কিউএনবি/সাজু/২০শে নভেম্বর, ২০১৮ ইং/রাত ৯:৫৮