২৭শে মে, ২০১৯ ইং | ১৩ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ | সকাল ৯:২৬

গায়েবি মামলা নিয়ে করা রিটের শুনানি বৃহস্পতিবার

 

ডেস্ক নিউজ : বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে ‘গায়েবি’ মামলা নিয়ে রিটের শুনানি আগামী বৃহস্পতিবার পর্যন্ত মুলতবি করেছেন হাইকোর্ট।মঙ্গলবার বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদারের নেতৃত্বাধীন হাইকোর্টের একক বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে রিটের পক্ষে শুনানি করেন সিনিয়র আইনজীবী খন্দকার মাহবুব হোসেন। সঙ্গে ছিলেন অ্যাডভোকেট মো. মাসুদ রানা ও অ্যাডভোকেট মো. ফারুক হোসেন।

রাষ্ট্রপক্ষে শুনানিতে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন মানিক। রিটকারীদের পক্ষে শুনানি শেষ হলেও রাষ্ট্রপক্ষে অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম শুনানি করবেন বলে মামলার কার্যক্রম বৃহস্পতিবার পর্যন্ত মুলতবির আদেশ দেন আদালত।

এর আগে বিরোধী রাজনৈতিক দলের নেতাকর্মীদের বিরুদ্ধে দায়ের হওয়া ‘গায়েবি’ মামলার দায়েরের সঙ্গে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা এবং এ ধরনের মামলা না দেয়ার নির্দেশনা চেয়ে করা রিটের শুনানি নিয়ে দ্বিধাবিভক্ত আদেশ দেন হাইকোর্ট

পরে মামলাটি প্রধান বিচারপতির কাছে গেলে তিনি নতুন বেঞ্চ গঠন করে দেন। প্রধান বিচারপতি সেটি বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদারের নেতৃত্বাধীন হাইকোর্টের একক বেঞ্চে শুনানির জন্য পাঠান।

গত ২২ সেপ্টেম্বর হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় রিটটি দায়ের করা হয়। রিটে গত ১ সেপ্টেম্বর থেকে ২০ সেপ্টেম্বরের মধ্যে সারা দেশে বিএনপির জ্যেষ্ঠ আইনজীবীসহ বিভিন্ন নেতাকর্মীর বিরুদ্ধে করা চার হাজার মামলা এবং তিন লাখের বেশি লোককে আসামি করার কারণ জানতে চাওয়া হয়।

একই সঙ্গে এ বিষয়ে অনুসন্ধান করার জন্য স্বাধীন তদন্ত কমিটি গঠনের নির্দেশনা চাওয়া হয়। ২২ সেপ্টেম্বর হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় রিটটি দায়ের করা হয়।

 

 

কিউএনবি/অায়শা/২০শে নভেম্বর, ২০১৮ ইং/রাত ৮:০৯

Please follow and like us:
0
Social media & sharing icons powered by UltimatelySocial