১৭ই ডিসেম্বর, ২০১৮ ইং | ৩রা পৌষ, ১৪২৫ বঙ্গাব্দ | সন্ধ্যা ৭:০০

ভারতের কাছে ক্ষতিপূরণ পাচ্ছে না পাকিস্তান

 

স্পোর্টস ডেস্ক : পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) সঙ্গে ২০১৪ সালে একটি চুক্তি করেছিল ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই)। সেই চুক্তি অনুযায়ী ২০১৫ থেকে ২০২৩ সাল পর্যন্ত আট বছরে ছয়টি দ্বিপাক্ষিক সিরিজে মুখোমুখি হওয়ার কথা ছিল ভারত-পাকিস্তানের। যার মধ্যে চারটি সিরিজ অনুষ্ঠিত হওয়ার কথা ছিল পাকিস্তানের মাটিতে। কিন্তু বিসিসিআই মাঝপথে গিয়ে সিদ্ধান্ত বদল করে।

দুই দেশের সীমান্ত সমস্যা এবং রাজনৈতিক জটিলতার কারণে ভারত সরকার সিরিজের অনুমতি দেয়নি। যে কারণে পাকিস্তানের বিপক্ষে ভারতীয় ক্রিকেট বোর্ড খেলতে রাজি না হওয়ায় এখনও পর্যন্ত একটি সিরিজও আয়োজিত হয়নি।

পাকিস্তানের পক্ষ থেকে একাধিকবার সিরিজ আয়োজনের প্রস্তাব দিলেও তাতে রাজি হয়নি ভারত। যে কারণে ভারতীয় ক্রিকেট বোর্ডের কাছে ক্ষতিপূরণ দাবি করে মামলা করে পাকিস্তান। আইনি লড়াইয়ে জয়ী হলে ভারতীয় ক্রিকেট বোর্ডের কাছ থেকে প্রায় ৭ কোটি মার্কিন ডলার পাওয়ার কথা ছিল পাকিস্তানের।

কিন্তু তিনদিনের শুনানির পর মঙ্গলবার পিসিবির দাবি খারিজ করে দেয় আইসিসি। বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রণ সংস্থার (আইসিসি) পক্ষ থেকে জানানো হয়, বিসিসিআই ও পিসিবি মধ্যে সমস্যা মেটাতে ডিসপুট রিসলিউশন কমিটির নিয়ম মেনে তৈরি হয়েছিল ডিসপুট প্যানেল। তিনদিনের শুনানির পর এই প্যানেল বিসিসিআইয়ের বিরুদ্ধে আনা পিসিবির ক্ষতিপূরণ মামলা খারিজ করে দেয়।

 

 

কিউএনবি/অায়শা/২০শে নভেম্বর, ২০১৮ ইং/রাত ৮:০০