১৯শে ডিসেম্বর, ২০১৮ ইং | ৫ই পৌষ, ১৪২৫ বঙ্গাব্দ | ভোর ৫:৫৬

মার্কিন রাষ্ট্রদূতকে তলব ক্ষুব্ধ ইমরান সরকারের

 

আন্তর্জাতিক ডেস্ক : যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের টুইট যুদ্ধের পর এবার মার্কিন রাষ্ট্রদূতকে তলব করেছে পাক পররাষ্ট্র মন্ত্রণালয়। খবর আল-জাজিরার।পাকিস্তানকে মার্কিন সহায়তা এবং ওসামা বিন লাদেনকে নিয়ে ডোনাল্ড ট্রাম্পের বক্তব্যের পর রাষ্ট্রদূতকে তলব করা হলো।

সম্প্রতি একটি মার্কিন টিভি চ্যানেলে দেয়া সাক্ষাৎকারে প্রেসিডেন্ট ট্রাম্প বলেছিলেন, বিলিয়ন বিলিয়ন ডলার আর্থিক সহায়তা পাওয়ার পরও পাকিস্তান যুক্তরাষ্ট্রের জন্য কিছুই করেনি। উপরন্তু ওসামা বিন লাদেনকে গাঢাকা দিতে সাহায্য করেছিল।

ফক্স নিউজকে দেয়া সাক্ষাৎকারে ট্রাম্প বলেন, ‘একটু ভাবুন, পাকিস্তানে সবাই জানত লাদেন কোথায় রয়েছে। প্রতি বছর আমরা পাকিস্তানকে ১ দশমিক ৩ কোটি ডলার সহায়তা প্রদান করে আসছিলাম। অন্যদিকে পাকিস্তান আল কায়েদা নেতা ওসামা বিন লাদেনকে আশ্রয় দিয়েছিল। কিন্তু আর তাদের সেই সুবিধা দেয়া হচ্ছে না। আমি এটি বন্ধ করেছি কারণ পাকিস্তান যুক্তরাষ্ট্রের জন্য কিছুই করেনি।’

ট্রাম্পের ওই সাক্ষাৎকারের উত্তরে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান সোমবার বলেছেন, আফগানিস্তানে সন্ত্রাসবিরোধী যুদ্ধে ওয়াশিংটনের কার্যকারিতা মূল্যায়ন করা উচিত। তাদের ব্যর্থতার জন্য পাকিস্তানকে বলির পাঁঠা বানানোর চেষ্টা করছেন ট্রাম্প।

দুই নেতার এমন বাকযুদ্ধের মধ্যেই মঙ্গলবার পাক পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক বিবৃতিতে বলা হয়েছে, ‘এ ধরনের ভিত্তিহীন, আজগুবি মন্তব্য… সম্পূর্ণরূপে অগ্রহণযোগ্য।’

 

 

কিউএনবি/অায়শা/২০শে নভেম্বর, ২০১৮ ইং/সন্ধ্যা ৭:৩২