২৭শে মে, ২০১৯ ইং | ১৩ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ | সকাল ৯:১৪

চাঁপাইনবাবগঞ্জে বিজিবি-বিএসএফ পতাকা বৈঠক

 

মোঃ মামুন উর রশিদ,শিবগঞ্জ,(চাঁপাইনবাবগঞ্জ) প্রতিনিধি : চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জে মঙ্গলবার ২০ নভেম্বর ২০১৮ তারিখ বাংলাদেশ সময় ১১০০ ঘটিকায় অত্র ব্যাটালিয়নের অধীনস্থ শিংনগর বিওপির সীমান্ত পিলার ১৭০ এমপি এর নিকটে চাঁপাইনবাবগঞ্জ ব্যাটালিয়ন (৫৩ বিজিবি) এর সাথে ১৮০ ব্যাটালিয়ন বিএসএফ এর ব্যাটালিয়ন কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়।

উক্ত পতাকা বৈঠকে চাঁপাইনবাবগঞ্জ ব্যাটালিয়ন (৫৩ বিজিবি) এর ১৮ সদস্যের বিজিবি প্রতিনিধি দলের নেতৃত্ব দেন চাঁপাইনবাবগঞ্জ ব্যাটালিয়ন (৫৩ বিজিবি) পরিচালক লেঃ কর্নেল সাজ্জাদ সরোয়ার, পিএসসি এবং বিএসএফ এর ১৮ সদস্যের প্রতিনিধি দলের নেতৃত্ব দেন ১৮০ ব্যাটালিয়ন বিএসএফ এর কমান্ড্যান্ট শ্রী কিষান শিং রানা।

উক্ত পতাকা বৈঠকে সীমান্ত সংক্রান্ত দ্বিপাক্ষিক স্বার্থ সংশ্লিষ্ট বিবিধ বিষয়াদি যেমন-সাম্প্রতিক সময়ে সীমান্ত এলাকায় আহত/নিহতের ঘটনা বেড়ে যাওয়া, প্রতিপক্ষ বিএসএফ কর্তৃক কারন/নূন্যতম কারণে বাংলাদেশী নাগরিককে রাবার বুলেট ছোড়া, বেধরক প্রহার/মারধোর করা, বিজিবিকে অবগত না করে বাংলাদেশী নাগরিককে ভারতীয় পুলিশের নিকট হস্তান্তর করা, অবৈধভাবে ভারতীয় রাখাল/নাগরিক কর্তৃক বাংলাদেশের অভ্যন্তরে প্রবেশ করা এবং বাংলাদেশী নাগরিক কর্তৃক ভুলবশতঃ শুন্য লাইনে জমায়েত হলে এ ব্যপারে বিজিবিকে অবগত না করে তাদের উপর অতর্কিত হামলা/গ্রেফতার, পাচার প্রতিরোধ, নারী, শিশু ও মানব পাচার প্রতিরোধ, সমন্বিত টহল এছাড়াও অবৈধভাবে গবাদিপশুর প্রবেশ রোধ করা ইত্যাদি সম্পর্কে সৌহার্দপুর্ণ পরিবেশে অত্যন্ত ফলপ্রসু আলোচনা হয়।

এছাড়াও আসন্ন জতীয় সংসদ নির্বচন উপলক্ষে সীমান্ত স্বাভাবিক থাকার বিষয়ে বিএসএফ আস্বস্থ করেন।সীমান্তে বিরাজমান শান্তিপূর্ণ সহবস্থান বজায় রাখার ব্যাপারেও উভয় পক্ষ সম্মত হন।দুই পক্ষই বাংলাদেশ-ভারত সীমান্ত চুক্তির আলোকে আলাপ-আলোচনার মাধ্যমে উদ্ভুত যে কোন সমস্যা যে কোন সময় ব্যাটালিয়ন/কোম্পানী/বিওপি কমান্ডার পর্যায়ে যোগাযোগ/পতাকা বৈঠকের মাধ্যমে শান্তিপূর্ণভাবে সমাধানে একমত হন।

উক্ত পতাকা বৈঠকের মাধ্যমে চাঁপাইনবাবগঞ্জ সীমান্তে বিজিবি-বিএসএফ এর মধ্যে চলমান সুসম্পর্ক আরো সুদৃঢ় হবে বলে আশাবাদ ব্যক্ত করা হয়। পরিশেষে উভয় দেশের শান্তি ও সমৃদ্ধি কামনা করে উক্ত পতাকা বৈঠক সমাপ্ত করেন।

কিউএনবি/সাজু/২০শে নভেম্বর, ২০১৮ ইং/সন্ধ্যা ৭:১৩

Please follow and like us:
0
Social media & sharing icons powered by UltimatelySocial