ব্রেকিং নিউজ
১৩ই ডিসেম্বর, ২০১৮ ইং | ২৯শে অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ | রাত ১:২৪

তৃলমূলের ত্যাগী ও পরীক্ষিত নেতা রোমান কে মনোণয়ন দেয়ার দাবী

 

আব্দুল্লাহ আল মামুন, মাদারীপুর : তৃণমূল নেতারা ঐক্যবদ্ধ হয়ে আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মাদারীপুর-১ (শিবচর) আসনে ধানের শীষের বিজয়ের জন্য কাজ করার অঙ্গীকার ব্যক্ত করেছেন।একই সাথে আগামী নির্বাচনে ত্যাগী ও পরীক্ষিত জনপ্রিয় নেতা, জেলা বিএনপির সহ-সভাপতি ও শিবচর উপজেলা বিএনপির সভাপতি (ভারপ্রাপ্ত) বিশিষ্ট সমাজে সেবক ইয়াজ্জেম হোসেন রোমান কে মনোনয়ন দেয়ারও পরামর্শ দিয়েছেন তৃণমূল নেতারা।

সম্প্রতি শিবচর উপজেলা বিএনপির সাধারন সম্পাদক ও সাংগঠনিক সম্পাদক সহ পৌর বিএনপির সভাপতি এবং উপজেলা যুবদল, ছাত্রদল ও বিভিন্ন ইউনিয়নের নেতাকর্মীকে নিয়ে এক বিশেষ বর্ধিত সভায় এসব কথা বলেন তৃণমূল নেতারা।সভায় শিবচর উপজেলা বিএনপির সাধারন সম্পাদক জহের গোমস্তা বলেন, তৃণমূলের মানুষ ঐক্যবদ্ধ।

কেন্দ্রীয় বিএনপি ঘোষিত সকল কর্মসূচি শিবচর ও ঢাকায় এই ইয়াজ্জেম হোসেন রোমান এর নেতৃত্বে আমরা ঐক্যবদ্ধ ভাবে সফল করেছি। হামলা মালমার শিকার নেতাকর্মীর পাশে রয়েছেন ছায়া হয়ে। তাই এই আসনে কোনো জনবিচ্ছিন্ন, অতিথী নেতাদের নয়, ত্যাগী ও পরীক্ষিত জনপ্রিয় নেতা, জেলা বিএনপির সহ-সভাপতি ও শিবচর উপজেলা বিএনপির সভাপতি (ভারপ্রাপ্ত) বিশিষ্ট সমাজে সেবক ইয়াজ্জেম হোসেন রোমান কে মনোনয়ন দেয়ারও দাবী করছি।

স্থানীয় বিএনপি ও তৃণমূলের বেশির ভাগ ভোটাররা বলছেন, জনপ্রিয়তার শীর্ষে রয়েছেন সমাজে সেবক ইয়াজ্জেম হোসেন রোমান। তিনি মাদারীপুর ১ আসনের প্রত্যন্ত গ্রামাঞ্চলের প্রতিটি মাঠ-ঘাট ও পাড়া-মহল্লা চষে বেড়াচ্ছেন।ভোটারদের দ্বারে দ্বারে গিয়ে ধানের শীষের বার্তা পৌছে দিয়েছেন।

ছাত্রনেতা বি.এম. হায়দার হোসেন বলেন, মাদারীপুর-১ আসনে ত্যাগী ও পরীক্ষিত নেতা সমাজে সেবক ইয়াজ্জেম হোসেন রোমান এর বিকল্প নেই। তাই আমাদের হাতে-হাতমিলিয়ে কাঁধে-কাঁধ মিলিয়ে ঐক্যবদ্ধ হয়ে অবশ্যই ধানের শীষ মার্কাকে বিজয়ী করতে হবে।

শিবচর উপজেলা বিএনপির (ভারপ্রাপ্ত) সভাপতি, বিশিষ্ট সমাজ সেবক ইয়াজ্জেম হোসেন রোমান এলাকায় এসে বিএনপি নেতাকর্মীদের বিগত দিনের চেয়ে আরও সু-সংগঠিত করেছেন।মাঠ পর্যায় চালিয়ে যাচ্ছেন বিভিন্ন কর্মকান্ড।অন্যদিকে সাধারণ ভোটারদের জনসমর্থন নিতে কৌশল অবলম্বন করছেন।আগামী সংসদ নির্বাচনে ইয়াজ্জেম হোসেন রোমান জনপ্রিয়তায় ও মনোণয়ন দোৗড়ে অনেক এগিয়ে আছেন।

বিএনপির একাধিক সূত্র বলছে, উপজেলা থেকে ওয়ার্ড পর্যন্ত বিএনপি ও সকল সহযোগি সংগঠনের প্রতিটি ইউনিটের শক্তিশালী কমিটি রয়েছে। এই আসন জুড়ে দীর্ঘদিন ধরে ইয়াজ্জেম হোসেন রোমান এর ব্যাপক জনপ্রিয়তা রয়েছে। ইয়াজ্জেম হোসেন রোমান এর মনোনয়ন প্রায় চূড়ান্ত পর্যায়ে। তিনি স্থানীয় ত্যাগী নেতাকর্মীদের সাথে সব সময় যোগাযোগ রক্ষা করে চলছেন। প্রচারণা চালিয়ে যাচ্ছেন।

তৃণমূল বিএনপিতে রয়েছে তার জনপ্রিয়তা।এরই মধ্যে তিনি নেতাকর্মী ও সমর্থকদের নিয়ে সামাজিক ও রাজনৈতিক কর্মকান্ড চালিয়ে আসছেন। তাই আগামী নির্বাচনে ইয়াজ্জেম হোসেন রোমান মনোণয়ন পেয়ে ধানের শীষ মার্কায় নির্বাচন করলে বিশাল ভোটের ব্যবধানে বিজয়ী হবে বলে এখানকার বিএনপির নেতাকর্মীরা মনে করেন।

শিবচর উপজেলা বিএনপির একাধিক নেতা জানান, বিএনপি’র মাঠ পর্যায়ের নেতাকর্মীদের সাথে সাজ্জাদ হোসেন সিদ্দিকি লাবলু এর কোন যোগাযোগ নাই। কেন্দ্র ঘোষিত কোন কর্মসূচিতেও সে অংশ গ্রহন করেন না। এমনি দলের দূর্দিনে তিনি কোন নেতাকর্মীর খোজ খবর রাখেন নাই। স্থানীয় নেতাকর্মীদের দাবী, এমন একজন জনবিচ্ছিন্ন ব্যক্তিকে বিএনপি’র মনোনয়ন দিলে তৃনমূলে ব্যাপক হতাশা দেখা দিবে এবং ত্যাগী ও রাজপথের পরিক্ষীত নেতাকর্মী তাদের চাওয়া-পাওয়া থেকে বঞ্চিত হবে।

শিবচর উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক মোঃ শহিদুল ইসলাম দিপু হাওলাদার জানান, আগামী নির্বাচনে জনপ্রিয়তা ও হিসাব-নিকাশ করেই দল প্রার্থী নির্ধারণ করবে। ইয়াজ্জেম হোসেন রোমান উপজেলা বিএনপির ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব পালন করে আসছেন। এই নেতা জেলা বিএনপিতেও সক্রিয়তা রয়েছেন।দলীয় প্রতীকে নির্বাচন করতে পারলে বড় ব্যাধানের মধ্যদিয়ে তিনি তার ভোটার জনপ্রিয়তার নজির রাখবেন। তবে প্রার্থীদের জনপ্রিয়তা যাচাই-বাছাই করে এবং ত্যাগী ও রাজনীতির মাঠে যারা সক্রিয় থাকেন সে হিসেব অনুযায়ী ইয়াজ্জেম হোসেন রোমানকে মনোনয়ন দেয়া হলে এ আসনে ধানের শীষের জয়ের ব্যাপারে তিনি আশাবাদী।

বিএনপির মনোণয়ন প্রত্যাশী শিবচর উপজেলা বিএনপির (ভারপ্রাপ্ত) সভাপতি ইয়াজ্জেম হোসেন রোমান বর্তমান সময়ে এখানে রাজনৈতিক কর্মকান্ডে ক্ষমতাসীনদের বাধা ও হামলা, মামলার কথা উল্লেখ করে তিনি বলেন, নির্বাচন সুষ্ঠু হলে ধানের শীষের জয় শতভাগ।

 

 

 

 

কিউএনবি/সাজু/২০শে নভেম্বর, ২০১৮ ইং/বিকাল ৫:৩১