১৯শে ডিসেম্বর, ২০১৮ ইং | ৫ই পৌষ, ১৪২৫ বঙ্গাব্দ | ভোর ৫:২৩

নর্থ ক্যারলিনায় মসজিদে আগুন

 

ডেস্ক নিউজ : ধর্মীয় বিদ্বেষমূলকভাবে নর্থ ক্যারলিনা অঙ্গরাজ্যে ক্যারি সিটিতে নির্মানাধীন একটি মসজিদে আগুন দেয়া হয়।১৬ নভেম্বর শুক্রবার সকালের এই অগ্নিকান্ডের তদন্ত শুরু করেছে সিটি পুলিশ ও ফেডারেল গোয়েন্দারা। ১১৫৫ ওয়েস্ট চ্যাটাম স্ট্রিটে অবস্থিত ক্যারি ইসলামিক সেন্টার মসজিদের নির্মাণ কাজ চলছে। এই অঙ্গরাজ্যে সবচেয়ে বড় মসজিদ কমপ্লেক্স হচ্ছিল এটি। 

মসজিদ কমিটির সভাপতি শাকিল আহমেদ এ সংবাদদাতাকে জানান, ১০ বছর আগে আমরা এই জায়গাটি ক্রয় করেছি মসজিদ নির্মাণের জন্যে। এলাকার মুসল্লিরা তহবিল সংগ্রহ করেছেন। নির্মাণ কাজ শেষ হতে আরো ৬ মাস লাগতো। এরিমধ্যে এমন ভয়ংকর একটি ঘটনায় এলাকার মুসলিম সমাজে হতাশা ও ভীতির সঞ্চার করেছে।

শাকিল বলেন, সকাল সাড়ে ৭টায় নির্মাণাধীন ভবনের ভেতর থেকে উল্কার মত ধোঁয়া বের হতে দেখেই পুলিশকে ফোন করা হয়। পুলিশের সাথে দমকল বাহিনী এসে আগুন নেভানোর সময় দেখতে পায় যে, একটি জানালা ভাঙ্গা এবং সেখান দিয়েই হয়তো আগুন লাগানো হয়েছে। 

শাকিল উল্লেখ করেন, এর আগেও দুর্বৃত্তরা এই মসজিদে ভাংচোর করেছে। তবে আমরা সেগুলোকে তেমন আমলে না নিয়ে ভেবেছিলাম যে, এলাকার দুষ্ট ছেলেরা হয়তো তামাশা করেছে। কিন্তু আগুনের পর মনে হচ্ছে একটি মহল এখানে মসজিদ নির্মাণকে সহ্য করতে পারছে না।

কিউএনবি/অনিমা/১৭ই নভেম্বর, ২০১৮ ইং/দুপুর ২:৫৮