২৬শে মে, ২০১৯ ইং | ১২ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ | দুপুর ২:০৭

টি-টোয়েন্টিতে সব পুরুষ ক্রিকেটারকে টপকে গেলেন মিতালি

 

স্পোর্টস ডেস্ক : পাকিস্তানের বিরুদ্ধে হাফ-সেঞ্চুরিতেই টপকে গিয়েছিলেন রোহিত শর্মাকে। ভারতীয়দের মধ্যে মহিলা-পুরুষ নির্বিশেষে টি-টোয়েন্টিতে সবচেয়ে বেশি রানের রেকর্ড গড়েছিলেন। বৃহস্পতিবার মিতালি রাজ টপকে গেলেন নিউ জিল্যান্ডের মার্টিন গাপটিলকে।টি-টোয়েন্টি ফরম্যাটে পুরুষদের ক্রিকেটে সবচেয়ে বেশি রান রয়েছে গাপ্টিলের। ২ হাজার ২ শত ৭১ রান করেছেন তিনি। টি-টোয়েন্টি বিশ্বকাপে আয়ারল্যান্ডের বিরুদ্ধে ৫১ রানের ইনিংসে মিতালি টপকে গেলেন তাকে। অর্থাৎ পুরুষদের ক্রিকেটে সর্বাধিক রান সংগ্রহকারীর চেয়েও এগিয়ে রইলেন তিনি।

টি-টোয়েন্টিতে মিতালির রান এখন ২ হাজার ২ শত ৮৩। গাপ্টিলের চেয়ে ১২ রানে এগিয়ে তিনি। সার্বিকভাবে এই ফরম্যাটে তিনি অবশ্য রান সংগ্রহকারীর তালিকায় চার নম্বরে। তিন মহিলা ক্রিকেটার সুজি বেটস (২ হাজার ৯ শত ৬১ রান), স্টেপানি টেলর (২ হাজার ৬ শত ৯১ রান) ও শার্লটে এডওয়ার্ডসের (২ হাজার ৬ শত ০৫ রান) পিছনে রয়েছেন মিতালি।

২০১৮ সালে টি-টোয়েন্টি ফরম্যাটে এই নিয়ে সপ্তম হাফ-সেঞ্চুরি করে রেকর্ড করেছেন মিতালি। মহিলা-পুরুষ নির্বিশেষে এই বছরে ২০ ওভারের ক্রিকেটে এত হাফ-সেঞ্চুরি কেউ করেননি। এই বছরে মহিলাদের ক্রিকেটে সুজি বেটস ও অ্যালিসা হিলি ছয়টি হাফ-সেঞ্চুরি করেছেন। পুরুষদের ক্রিকেটে এই ফরম্যাটে পাকিস্তানের বাবর আজমেরও এই বছরে রয়েছে ছয়টি পঞ্চাশ। কেরিয়ারে এটা আবার মিতালির ১৭তম হাফ-সেঞ্চুরি। চলতি বিশ্বকাপে টানা দুই ম্যাচে যা এল। পাকিস্তানের পর আয়ারল্যান্ড ম্যাচেও ওপেন করতে নেমে ভরসা জোগালেন তিনি।

মিতালির পঞ্চাশের সুবাদে প্রথমে ব্যাট করে ছয় উইকেটে ১৪৫ তুলেছিল ভারতীয় মহিলা দল। জবাবে নির্ধারিত ২০ ওভারে আট উইকেটে ৯৩ তোলে আয়ারল্যান্ড। ৫২ রানে জিতে বিশ্বকাপের সেমিফাইনালে উঠল হরমনপ্রীত কৌরের দল।

কিউএনবি/অনিমা/১৬ই নভেম্বর, ২০১৮ ইং/বিকাল ৫:০২

Please follow and like us:
0
Social media & sharing icons powered by UltimatelySocial