১৭ই ডিসেম্বর, ২০১৮ ইং | ৩রা পৌষ, ১৪২৫ বঙ্গাব্দ | সন্ধ্যা ৬:৫৭

খুবির ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষে প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা কাল

 

ডেস্ক নিউজ : খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষে প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা আগামীকাল শনিবার অনুষ্ঠিত হবে। এজন্য খুবির পক্ষ থেকে সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।বিশ্ববিদ্যালয় সূত্র জানায়, শনিবার সকাল সাড়ে ৮টা থেকে ১০টা পর্যন্ত ‘এ’ ইউনিটের অধীন বিজ্ঞান, প্রকৌশল ও প্রযুক্তিবিদ্যা স্কুল এবং জীব বিজ্ঞান স্কুলের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। দুপুর ১২টা থেকে দেড়টা পর্যন্ত ‘বি’ ইউনিটের অধীন কলা ও মানবিক স্কুল, সমাজ বিজ্ঞান স্কুল, আইন স্কুল, চারুকলা ইনস্টিটিউট এবং শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। শুধুমাত্র চারুকলা ইনস্টিটিউটের জন্য ভর্তি পরীক্ষা দুপুর ১২টা থেকে ২টা পর্যন্ত অনুষ্ঠিত হবে। এছাড়া বিকাল ৩টা থেকে সাড়ে ৪টা পর্যন্ত ‘সি’ ইউনিটের অধীন ব্যবস্থাপনা ও ব্যবসায় প্রশাসন স্কুলের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এবার খুলনা বিশ্ববিদ্যালয় মূল কেন্দ্রে রোল নম্বর-০০০০১ থেকে ০৫০৬৪ পর্যন্ত এবং খুলনা প্রকৌশল ও প্রযু্িক্ত বিশ্ববিদ্যালয় উপ-কেন্দ্রে রোল নম্বর- ০৫০৬৫ থেকে ১২১০০ পর্যন্ত পরীক্ষার্থীদের পরীক্ষা অনুষ্ঠিত হবে।সূত্র জানায়, ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষে স্নাতক/স্নাতক (সম্মান) প্রথম বর্ষে ভর্তির জন্য ৬টি স্কুল ও ২টি ইনস্টিটিউটের অন্তর্ভুক্ত ২৯টি ডিসিপ্লিনে মোট ১ হাজার ২২৯ আসনের বিপরীতে ভর্তির জন্য ২৭ হাজার ৬৩০ জন শিক্ষার্থী ভর্তির জন্য আবেদন করে। আসন প্রতি আবেদনকারীর সংখ্যা ২২ জনের বেশি।

ভর্তি পরীক্ষায় কোনো পরীক্ষার্থী ক্যাম্পাসে বা কুয়েট উপকেন্দ্রে মোবাইল ফোন বা কোনো প্রকার ইলেক্ট্রনিক্স ডিভাইস সঙ্গে নিয়ে প্রবেশ করতে পারবে না। এছাড়া কর্তৃপক্ষ মোবাইল ফোন সংরক্ষণের কোনো ব্যবস্থা গ্রহণ করবে না এবং পরীক্ষা কেন্দ্রে পরীক্ষার্থীদের মুখম-ল ও কান অনাবৃত রাখার নির্দেশ দিয়েছে। অপরদিকে ভর্তি পরীক্ষায় দায়িত্বরত অবস্থায় শিক্ষক ও কর্মচারীরাও মোবাইল ফোন ব্যবহার করতে পারবেন না।

এদিকে পরীক্ষার দিন ক্যাম্পাস ও ক্যাম্পাসের বাইরে আশপাশের নিরাপত্তা ও শৃঙ্খলা রক্ষায় অতিরিক্ত পুলিশ, গোয়েন্দা সংস্থা, র‌্যাব ও সাদাপোশাকে নিরাপত্তা সদস্যদের এবং বিশ্ববিদ্যালয়ের বিএনসিসি নিয়োজিত থাকবে।

 

 

কিউএনবি/আয়শা/১৫ই নভেম্বর, ২০১৮ ইং/রাত ৮:৪৩