১৭ই ডিসেম্বর, ২০১৮ ইং | ৩রা পৌষ, ১৪২৫ বঙ্গাব্দ | সন্ধ্যা ৬:০৭

বাংলাদেশ সফরে নেই হোল্ডার

 

স্পোর্টস ডেস্ক : বাংলাদেশ সফরের প্রাক্কালে দুঃসংবাদ ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটের। কাঁধের ইনজুরির কারণে বাংলাদেশ সফরের দল থেকে বাদ পড়েছেন ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক জেসন হোল্ডার। ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজের (সিডব্লিউআই) প্রধান নির্বাহী জনি গ্রেভ একথা জানিয়েছেন।

হোল্ডারের কাঁধের পেশী আংশিকভাবে ছিড়ে গেছে উল্লেখ করে গ্রেভ বলেন, ‘এজন্য তাকে ফিজিওথেরাপি দিতে হবে’। চার সপ্তাহ পর ফের তার অবস্থা পর্যালোচনা করা হবে বলে জানান তিনি।

বিসিএ ক্রিকেটকে গ্রেভ বলেন, ‘বাংলাদেশ সফরে ফের বোলিং করলে হোল্ডারের পেশীর আরো ক্ষতিগ্রস্ত হবে মনে করছেন ডাক্তাররা। সে ক্ষেত্রে তাকে অস্ত্রোপাচারের সম্মুখিন হতে হবে অথবা ক্রিকেট থেকে (দীর্ঘ) বিরতি নিতে হবে। যে কারণে জেসনকে বাংলাদেশ সফর না করার পরামর্শ দেয়া হয়েছে। পাশাপাশি বার্বাডোজে ফিজিওথেরাপি দেয়ার জন্য বলা হয়েছে।’

হোল্ডার বলেন, গত মার্চে বিশ্বকাপের বাছাইপর্বে খেলার সময় থেকেই তিনি সমস্যা অনুভব করছিলেন। তিনি বলেন, ‘বাংলাদেশ সফর করতে না পেরে আমি হতাশ। কিন্তু ডাক্তারদের পরামর্শ মেনে চলাই হবে বুদ্ধিমানের কাজ। এর ফলে ভবিষ্যতে অধিক সমস্যায় পড়ার হাত থেকে রক্ষা পাওয়া যাবে।

গত মার্চে জিম্বাবুয়ের মাটিতে বিশ্বকাপের বাছাইপর্বে খেলার সময় থেকেই আমি কাঁধের এই সমস্যায় ভুগছিলাম। ওই সময় থেকেই আমি ব্যাথা থেকে মুক্তি পাবার পথ খুঁজছি। তবে এখন সেটি একটি পর্যায়ে চলে এসেছে। এখন সুস্থ হয়ে ফেরার জন্য পর্যাপ্ত সময় পাওয়া যাবে। এর ফলে ভবিষ্যতে অন্তত সমস্যায় পড়তে হবে না।

এই সফরে থাকতে না পেরে আমি অবশ্যই হতাশ। তবে বিশ্বাস করি বাংলাদেশকে হারানোর মতো দক্ষতা ছেলেদের মধ্যে রয়েছে।’হোল্ডারের অবর্তমানে ক্রেইগ ব্র্যাথওয়েট দলের নেতৃত্ব দেবেন বলে ধারণা করা হচ্ছে। আগামী ২২ নভেম্বর শুরু হবে বাংলাদেশের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ।

তিন ভাগে বিভক্ত হয়ে বৃহস্পতিবারের মধ্যে চট্টগ্রাম পৌঁছানোর কথা রয়েছে ক্যারিবীয় দলের। আগামী ১৮ নভেম্বর চট্টগ্রামের এমএ আজিজ স্টেডিয়ামে বিসিবি একাদশের বিপক্ষে দুই দিনের একটি অনুশীলন ম্যাচ খেলবে ক্যারিবীয়রা।

এরপর জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে সিরিজের প্রথম টেস্ট। আগামী ৩০ নভেম্বর ঢাকার মিরপুরস্থ শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শুরু হবে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট। টেস্ট ছাড়াও বাংলাদেশ সফরে তিনটি করে ওয়ানডে ও টি-২০ ম্যাচের সিরিজ খেলবে ক্যারিবিয়রা।

আগামী ৯ ডিসেম্বর মিরপুরে অনুষ্ঠিত হবে সিরিজের প্রথম ওয়ানডে। ২ দিন পর দ্বিতীয় ম্যাচটিও অনুষ্ঠিত হবে একই ভেন্যুতে। সিরিজের তৃতীয় ওয়ানডে ম্যাচটি অনুষ্ঠিত হবে ১৪ ডিসেম্বর সিলেটে।আগামী ১৭ ডিসেম্বর সিলেটে অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচটি। বাকি দুই ম্যাচ ঢাকায় অনুষ্ঠিত হবে যথাক্রমে আগামী ২০ ও ২২ ডিসেম্বর।

 

 

কিউএনবি/অায়শা/১৪ই নভেম্বর, ২০১৮ ইং/রাত ৯:০৯