১৯শে ডিসেম্বর, ২০১৮ ইং | ৫ই পৌষ, ১৪২৫ বঙ্গাব্দ | ভোর ৫:২২

দুর্লভ রূপালি শিয়ালটি ঘুরছিল চেশায়ারের বাগানে

 

ডেস্ক নিউজ : ইংল্যান্ডের চেশায়ারের অ্যালসাজারের একটি বাগানে একটি বিরল রূপালি শিয়াল পাওয়া গেছে। বর্তমানে দেশটির রয়েল সোসাইটি ফর দ্য প্রিভেনশন অব ক্রুয়েলটি টু অ্যানিমেলস (আরএসপিসিএ)-এর তত্ত্বাবধানে রয়েছে প্রাণিটি।

ছায়ার মতো দেখতে বলে আরএসপিসিএ শিয়ালটির নাম দিয়েছে ‘শ্যাডো’। অনুগত স্বভাব দেখে শিয়ালটিকে কারো পোষা প্রাণি বলে মনে হচ্ছে।

ওয়ার্ল্ড অ্যাটলাস’র বক্তব্য অনুযায়ী রূপালি শিয়াল জিনগতভাবে লাল রঙের শিয়ালের মতোই একই স্বভাবের। মূলত এর গায়ের লোমের জন্য পশু পালনকারীদের কাছে এটি আকর্ষণীয়। পার্থক্য শুধু গায়ের লোমের রঙে। শিয়ালটির ওজন একটু বেশি হলেও এটি সম্পূর্ণ সুস্থ। 

ওয়াইল্ড অ্যাটলাস জানায়, লাল রঙের শিয়ালের মতো রূপালি শিয়ালও সর্বভুক। তীক্ষ্ণদন্ত প্রাণিরা যা খায় যেমন ফল কিংবা উদ্ভিদও বাদ দেয় না এ প্রাণিটি। আক্রমণ করে গৃহপালিত পশু এমনকি বিড়াল জাতীয় পশুর ওপরও। প্রায়ই নির্জন এলাকা কিংবা গুহা থেকে শিকার ধরে আনে।

স্টেইপলি গ্র্যাঞ্জের ম্যানেজার লি স্টুয়ার্ট বলেন, ‘শ্যাডো সম্ভবত কারো পোষা প্রাণি হবে। মনিবের খাঁচা থেকে হয়তো পালিয়ে এসেছে অথবা মনিব নিজেই একে তাড়িয়ে দিয়েছে। যাই হোক না কেন, শ্যাডোর মনিবকে খুঁজে বের করা দরকার।’ 

সূত্র : ফক্স নিউজ 

 

 

 

 

কিউএনবি/সাজু/১১ই নভেম্বর, ২০১৮ ইং/বিকাল ৫:০৬