১৮ই নভেম্বর, ২০১৮ ইং | ৪ঠা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ | বিকাল ৪:২১

রাষ্ট্রপতির সঙ্গে ইসির সাক্ষাৎ ১ নভেম্বর

 

ডেস্ক নিউজ : একাদশ সংসদ নির্বাচনের তফসিলের আগে ১ নভেম্বর রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাতের সময় পেয়েছে নির্বাচন কমিশন।রোববার রাষ্ট্রপতির প্রেস সচিব মো. জয়নাল আবেদীন এ তথ্য জানান।তিনি বলেন, সিইসি ও নির্বাচন কমিশনারদের সঙ্গে মহামান্য রাষ্ট্রপতির সময়সূচি ১ নভেম্বর বিকাল ৪ টায় সাক্ষাতের রয়েছে।

৩০ অক্টোবর থেকে সংসদ নির্বাচনের ক্ষণ গণনা শুরু হওয়ায় চলতি মাসের শেষ সপ্তাহেই রাষ্ট্রপতির সঙ্গে এ আনুষ্ঠানিকতা শেষ করতে চায় সাংবিধানিক সংস্থাটি।এজন্যে সাক্ষাতের সময় চেয়ে চিঠিও দেয় ইসি।নির্বাচন কমিশনার জানিয়েছেন, এটা একটা ফরমালিটিজ।তফসিল ঘোষণার আগে রাষ্ট্রপতির সঙ্গে সৌজন্য সাক্ষাৎ।

সর্বশেষ দশম সংসদ নির্বাচনের আগে তৎকালীন সিইসির নেতৃত্বে ২০১৩ সালের ১৯ নভেম্বর রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাৎ হয়। তার এক সপ্তাহের মাথায় ২৫ নভেম্বর ভোটের তফসিল ঘোষণা করা হয়।

এদিকে আজ বিকেলে কমিশন সভা শেষে ইসি সচিব হেলালুদ্দীন আহমদ বলেন, আমরা রাষ্ট্রপতির কাছে সাক্ষাৎ চেয়ে আবেদন করেছি। লিখিতভাবে এখনও আমরা সময়সূচি পাইনি। সময় পেলে জানাবো। এখনো ভোটের তারিখ চূড়ান্ত হয়নি। রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাতের পর আমরা আরেকটি কমিশন সভা করবো। ওই সভাতেই তফসিল চূড়ান্ত হবে।

কিউএনবি/রেশমা/২১শে অক্টোবর, ২০১৮ ইং/সন্ধা ৭:৫৯