১৮ই নভেম্বর, ২০১৮ ইং | ৪ঠা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ | বিকাল ৪:১৬

‘খাসোগি হত্যায় সৌদি আরবের ব্যাখ্যা বিশ্বাসযোগ্য নয়’

 

আন্তর্জাতিক ডেস্ক : সাংবাদিক জামাল খাসোগি হত্যায় সৌদিআরব যে ব্যাখ্যা দিয়েছে তা কোনভাবেই বিশ্বাস যোগ্য নয়। এমন বক্তব্য করেছেন ব্রিটেনের ব্রেক্সিট মন্ত্রী ডমিনিক রাব। আজ বিবিসিকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি এই বক্তব্য করেন। খবর রয়টার্সের।  

বিবিসিকে দেওয়া সাক্ষাৎকারে তিনি বলেন,  খাসোগি হত্যায় সৌদিআরব যে ব্যাখা দিয়েছে তা আমার কাছে বিশ্বাস যোগ্য নয়। আমরা তুরস্কের তদন্তকে সাপোর্ট করি। আমদের বৃটিশ সরকারও দেখতে যায় খাসোগি হত্যার পেছনে কে আছে।
তিনি আরও বলেন, আমরা দেখতে চাই খাসোগি হত্যার আগে কি ঘটেছিল এবং আসলে কে অপরাধী এবং পরবর্তীতে কি হচ্ছে আমাদের দেশের মানুষ তা দেখতে চায়।
উল্লেখ্য, খাসোগি নিখোঁজ হওয়ার ১৭ দিনের মাথায় গত শুক্রবার সৌদি জানায়, তুরস্কের ইস্তাম্বুল কসন্যুলেটেই সাংবাদিক জামাল খাসোগিকে হত্যা করা হয়েছে। দেশটির দাবি, গোয়েন্দা কর্মকর্তাদের সঙ্গে ধস্তাধস্তির এক পর্যায়ে খাশোগির মৃত্যু হয়। এ ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে গোয়েন্দা সংস্থার উপ-প্রধান আহমদ আল আসিরি ও সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমানের অন্যতম দেহরক্ষি সৌদ আল কাতানিকে বরখাস্ত করা হয়েছে। গ্রেপ্তার করা হয়েছে মোট ১৮ জনকে।
কিউএনবি/আয়শা/২১শে অক্টোবর, ২০১৮ ইং/বিকাল ৫:৫৩