২৪শে মার্চ, ২০১৯ ইং | ১০ই চৈত্র, ১৪২৫ বঙ্গাব্দ | রাত ২:৫৪

নড়াইলের শেখ রাসেল সেতু উদ্বোধন

ডেস্ক নিউজ : নির্মানের প্রায় এক বছর পর নড়াইলের চিত্রা নদীর সীমাখালী ফেরিঘাটের ওপর নির্মিত শেখ রাসেল সেতুটি আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার সকালে নড়াইলের জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সেতুটির উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এ সময় তিনি তাঁর সরকারের সময়কালে দেশের বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ডের চিত্র তুলে ধরে আগামী জাতীয় সংসদ নির্বাচনে নৌকা প্রতীকে ভোট দিয়ে দেশে উন্নয়নের ধারাবাহিকতা রক্ষার জন্য জনগনের প্রতি উদাত্ত আহবান জানান।

সংশ্লিষ্ট অফিস সূত্রে জানা গেছে, নড়াইলবাসীর দাবির প্রেক্ষিতে জেলার লোহাগড়া ও কালিয়া উপজেলার সাথে সড়ক যোগাযোগ ব্যবস্থা সহজতর করার লক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের তত্ত্বাবধানে ২০১৪ সালের ৩০ এপ্রিল শহরের প্রান কেন্দ্র চিত্রা নদীর সীমাখালী ফেরিঘাটের ওপর সেতুটির নির্মান কাজ শুরু হয়। ওই সময়ে সেতুটির প্রাক্কলিত মূল্য ধরা হয় ২৯ কোটি টাকা। ১৪১ মিটার লম্বা মূল সেতুর বাইরে দুই পাশে ফ্লাইওভারের মতো দেখতে ভায়াডাক্টের দৈর্ঘ্য ২৩৮ মিটার এবং সেতুটির প্রস্থ্য ১৮ ফুট। সেতুর দুই পাশে অ্যাপ্রোচ সড়ক ৪৩১ মিটার। ২০১৭ সালের জুন মাস পর্যন্ত নির্মান কাজের সময়সীমা নির্ধারণ থাকলেও তিন মাস আগেই নির্মান কাজ সম্পন্ন করে নিয়োগকৃত ঠিকাদারি প্রতিষ্ঠান ঢাকার মেসার্স এমবিইএল-ইউডিসি (জেভি) ঠিকাদারি প্রতিষ্ঠান।

জনগনের চলাচলের সুবিধার্থে উদ্বোধনের আগেই ২০১৭ সালের ১৬ মার্চ সেতুটি খুলে দেয়া হলে লোহাগড়া ও কালিয়া উপজেলার সাথে জেলা শহরের যোগাযোগ ব্যবস্থা সহজ হয়। নড়াইল জেলা আওয়ামীলীগের সভাপতি এ্যাডভোকেট সুবাস চন্দ্র বোস জেলা পরিষদের প্রশাসক থাকাকালীণ সময়ে এ সেতুটি নির্মানে বিশেষ ভূমিকা রাখেন। তিনি জেলাবাসির পক্ষ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কৃতজ্ঞতা প্রকাশসহ ধন্যবাদ জ্ঞাপন করেন।

নড়াইলের স্থানীয় সরকার ও প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী বিধান চন্দ্র সমাদ্দর বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে চিত্রা নদীর ওপর সেতুটি নির্মিত হওয়ায় জেলার লোহাগড়া ও কালিয়া উপজেলাসহ পার্শ্ববর্তী জেলাগুলোর সাথে সড়ক যোগাযোগ ব্যবস্থা সহজতর হলো।

কিউএনবি/অনিমা/১১ই অক্টোবর, ২০১৮ ইং/দুপুর ২:৫৯