১৭ই ডিসেম্বর, ২০১৮ ইং | ৩রা পৌষ, ১৪২৫ বঙ্গাব্দ | সন্ধ্যা ৬:১০

শিক্ষার গুনগত মান ও উন্নয়নের ধারা অব্যাহত রাখতে শেখ হাসিনার বিকল্প নেই

 

তানভীর চৌধুরী, নওগাঁ জেলা প্রতিনিধি : নওগাঁয় জেলার আত্রাই উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে শনিবার সকালে শিক্ষার গুনগত মানোন্নয়ন সম্পর্কিত এক মতবিনিময় সভা কলেজ, মাধ্যমিক বিদ্যালয়, প্রাথমিক বিদ্যালয়, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকদের নিয়ে অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানে নওগাঁ-৬ (আত্রাই-রাণীনগর) আসনের সংসদ সদস্য ইসরাফিল আলম এমপি প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন। প্রধান অতিথি তার বক্তব্যে বলেন- সার্বজনীন শিক্ষার উদারীকরন ও গুনগত মান উন্নয়নে বর্তমান সরকারের বহুমুখি পদক্ষেপ দেশে দক্ষ মানবসম্পদ সৃষ্টিতে ব্যাপক অবদান রাখছে। শিক্ষার গুনগত মান ও উন্নয়নের ধারা অব্যাহত রাখতে শেখ হাসিনার বিকল্প নেই। জ্ঞান ও মেধাভিত্তিক জাতি গঠনের মাধ্যম বিশ্বমানের নাগরিক সমাজ বির্নিমান করাই বর্তমান সরকারের প্রধান লক্ষ। এ জন্য প্রাথমিক পর্যায়ে শক্তিশালী ভিত্তি স্থাপনের মাধ্যমে শিক্ষার মান উন্নয়ন করা সম্ভব। এ সময় শতভাগ ছাত্র-ছাত্রীর বিদ্যালয়ে উপস্থিতি নিশ্চিত করতে শিক্ষক ও অভিভাবকদের প্রতি আহবান জানান প্রধান অতিথি। তিনি আরও বলেন শিক্ষিত সমাজের মাধ্যমে মাদক, সন্ত্রাস, জঙ্গী, বাল্যবিবাহ ও জুয়া প্রতিরোধ করা সম্ভব।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ছানাউল ইসলামের সভাপতিত্বে সভায় স্বাগত বক্তব্য রাখেন আহসানগঞ্জ সরকারি বিদ্যালয়ের প্রধান শিক্ষক সনৎ কুমার প্রামানিক। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা) কামরুজ্জামান, উপজেলা পরিষদ চেয়ারম্যান এবাদুর রহমান এবাদ, উপজেলা আওয়ামীলীগের সভাপতি নৃপেন্দ্রনাথ দত্ত দুলাল, সাধারন সম্পাদক চৌধুরী গোলাম মোস্তফা বাদল, আত্রাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোবারক হোসন, রাণীনগর সদর ইউপি চেয়ারম্যান আসাদুজ্জামান পিন্টু প্রমূখ।

সভায় উপজেলার কলেজ, মাধ্যমিক বিদ্যালয়, প্রাথমিক বিদ্যালয়, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানের প্রায় ১ হাজার শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন। সভা শেষে শিক্ষকদের মাঝে পুরস্কার বিতরন করা হয়। এসময় সকলে সমাজ থেকে মাদক, সন্ত্রাস, জুয়া, বাল্য বিবাহ নির্মূল করে শিক্ষার গুনগত মান উন্নয়নে ঐক্যমত পোষন করেন।

 

 

কিউএনবি/রেশমা/৩০শে সেপ্টেম্বর, ২০১৮ ইং/সকাল ১০:৩৫