২২শে মার্চ, ২০১৯ ইং | ৮ই চৈত্র, ১৪২৫ বঙ্গাব্দ | রাত ৮:৫৩

উল্লাপাড়ায় স্কুল ও মাদ্রাসার মাঠে বালুর ব্যবসা!

ডেস্ক নিউজ : উল্লাপাড়ায় চর-মোহনপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ও দাখিল মাদ্রাসার প্রায় ৩৩ শতক খেলার মাঠে স্থানীয় প্রভাবশালী এক ব্যবসায়ী বালুর ব্যবসা করছে বলে অভিযোগ উঠেছে। এটি যেন স্কুল নয় বালুর মহলে পরিণত হয়েছে। বালু দিয়ে ঢেকে গেছে স্কুল ও মাদ্রাসার আঙ্গিনা। এতে প্রতিনিয়ত খেলাধুলা, জাতীয় সংগীত ও শারীরিক চর্চা থেকে বঞ্চিত হচ্ছে কোমলমতি শিক্ষার্থীরা।

শিক্ষকরা জানান, প্রায় ছয় মাসের বেশি সময় ধরে নৌকায় বালু নিয়ে স্কুল ও মাদ্রাসা মাঠে স্তূপ করে বিক্রি চলছে। শিক্ষকেরা বারবার বলা সত্বেও বালু সরাচ্ছেন না ব্যবসায়ী হারুনার রশিদ।

এ বিষয়ে চর-মোহনপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা শিরির সুলতানা মেরি জানান, স্কুলে বালু ভরাট করার কথা বলে ছয় মাস ধরে এখানে বালুর ব্যবসা করছে স্থানীয় বালু ব্যবসায়ী। বারবার বলা সত্বেও বালু সরাচ্ছে না। আমরা সভা সমাবেশ করতে পারছি না। একটু বাতাস এলেই ক্লাসরুমে বালু চলে আসে। এতে ছেলে-মেয়েরা লেখাপড়ায় মনোযোগ হারাচ্ছে।

চর মোহনপুর দাখিল মাদ্রাসার সুপার জানান, মাদ্রাসা ও প্রাথমিক বিদ্যালয়ের সামনে বালু রাখায় ভোগান্তিতে পড়েছে শিক্ষক-শিক্ষার্থীরা।এ বিষয়ে বালু ব্যবসায়ী হারুনার রশিদ জানান, স্কুলের জায়গা দখল করে বালুর ব্যবসা করছি না। বরং স্কুলের জায়গা নিজ খরচে ভরাট করেছি। ঈদগাহ মাঠ ও জায়গা ভাড়া নিয়ে বালু ব্যবসা করছি।

কিউএনবি/অনিমা/২৭শে সেপ্টেম্বর, ২০১৮ ইং/সকাল ১১:২৯