১২ই ডিসেম্বর, ২০১৮ ইং | ২৮শে অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ | সকাল ৭:২৭

নতুন লুকে আমির খান! (ভিডিও)

 

বিনোদন ডেস্ক : কখনো ক্রিকেট ব্যাট হাতে ব্রিটিশদের থেকে কর মুক্তি পেতে এসেছেন, কখনো নীলবিদ্রোহী মোঙ্গল পাণ্ডের অবয়বে, কখনো ভীনগ্রহ হতে মানুষরূপী এলিয়েন হয়ে হাজির হয়েছেন তিনি।

জ্বী হ্যা, বলিউডের মি. পারফেক্টশনিস্ট আমির খানের কথা বলছি। ভিন্নভিন্ন চরিত্রে হাজির হয়ে যিনি রুপালি পর্দা দাপিয়ে বেড়ান। এবার তাকে দেখা যাবে ‘ফিরিঙ্গি’ সাহেবের চরিত্রে। সোমবার সকালে নিজের টুইটার হ্যান্ডেলে একটি মোশন পোস্টার শেয়ার করেন আমির খান। যেখানে তাকে রাজকীয়ভাবে ঘোড়ার পিঠে চড়ে সহাস্যে সালাম জানাতে দেখা গেছে।

পরনে তার সবুজ রঙের পর্তুগিজ জ্যাকেট, মাথায় হ্যাট, চোখে গোল চশমা, গলায় ঝোলানো একটি দূরবীন, কোমরের কাছে ঝুলছে এক বোতল পানীয়। ‘থাগস অব হিন্দুস্থান’ ছবিতে এভাবেই হাজির হয়েছেন আমির খান। সামাজিক মাধ্যমে ছবিটি শেয়ার করে আমির ক্যাপশনে লিখেছেন, ‘আমি হলাম ফিরিঙ্গি, আমার মতো মানুষ এই পৃথিবীতে আর কোথাও পাবেন না। হল আমার দ্বিতীয় নাম। আর ভরসা দেওয়ায়ই আমার কাজ। কসম করে বলছি!!!’

আমির খানের শেয়ার করা মোশন পোস্টারটি দেখতে ক্লিক করুনঃ

প্রসঙ্গত, থাগস অব হিন্দুস্থান অর্থাৎ হিন্দুস্তানের ঠগিদের নিয়ে এ ছবিটির চিত্রনাট্ট বানানো হয়েছে। ভারতবর্ষে একটা সময় ঠগি ছিল এক আতঙ্গের নাম। ঠগিরা ছিল বিশেষ ধরণের দস্যু যারা নিরিহ পথিকদের মালামাল লুট করে তাদের হত্যা করত।

গিনেজ বুজ অব ওয়ার্ল্ডের রেকর্ড অনুযায়ী, ১৭, ১৮ ও ১৯ শতকে ঠগিদের হাতে ২০ লাখের বেশি পথিক নিহত হয়েছিল। আমির খানের ‘থাগস অব হিন্দুস্থান’ ছবিটিতে ১৭৯০ থেকে ১৮০৫ এর মধ্যেকার সময়ের এসব ঠগিদের একটি গল্প উঠে এসেছে।

হিন্দুস্তান টাইমস এর খবর, এই ছবির কাহিনী ফিলিপ মিডোস টায়লরের ১৮৩৯ সালের উপন্যাস ‘কনফেশন্স অব এ থাগ’ এর ভিত্তিতে তৈরি। যেহেতু আমির খান মানেই নতুনত্ব। তাই আমিরের টুইটে ছবির মোশন পোস্টার দেখে সিনে প্রেমীরা ভয়ানক ঠগিদের ও ফিরিঙ্গি আমির খানকে দেখতে অধীর অপেক্ষা করছে, সেটা সহজেই অনুমান করা যায়।

ছবিতে আরও আছেন অমিতাভ বচ্চন, ক্যাটরিনা কাইফ, ফাতিমা সানা শেখ। আগামি ৮ নভেম্বর ২০১৮ তে ছবিটি মুক্তির অপেক্ষায় রয়েছে।

 

 

 

 কিউএনবি/অায়শা/২৪শে সেপ্টেম্বর, ২০১৮ ইং/রাত ৯:৩৫