২০শে অক্টোবর, ২০১৮ ইং | ৫ই কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ | দুপুর ১২:৩২

যুক্তরাষ্ট্রে পৌঁছেছেন প্রধানমন্ত্রী

 

ডেস্ক নিউজ : জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৩ তম অধিবেশনে যোগ দিতে যুক্তরাষ্ট্রে পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। স্থানীয় সময় দুপুর দেড়টার পরে ব্রিটিশ এয়ারওয়েজের একটি ফ্লাইটে তিনি নিউইয়র্কে অবতরণ করেন। ১০ দিনের সফরে প্রধানমন্ত্রী জাতিসংঘ মহাসচিব অ্যান্তোনিও গুতেরেস এর পাশাপাশি সাক্ষাৎ করবেন বিভিন্ন দেশের সরকার ও রাষ্ট্রপ্রধানের সঙ্গে। স্থানীয় সময় সন্ধ্যায় যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ আয়োজিত সংবর্ধনায় বক্তব্য রাখবেন তিনি।

জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৩তম সভায় যোগ দিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এখন যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে। লন্ডনে এক দিনের যাত্রা বিরতি শেষে ব্রিটিশ এয়ারওয়েজের একটি ফ্লাইটে তিনি স্থানীয় সময় রোববার দুপুরে নিউইয়র্কের লিবার্টি আন্তর্জাতিক বিমান বন্দরে পৌঁছান।সেখান থেকে সফরসঙ্গীদের নিয়ে প্রধানমন্ত্রী নিউইয়র্কের গ্র্যান্ড হায়াৎ হোটেলে আসেন। এ সময়, সেখানে সমবেত নেতা-কর্মী ও প্রবাসী বাংলাদেশিরা তাকে স্বাগত জানায়।

জাতিসংঘ সাধারণ পরিষদের এবারের সভায় যোগ দিতে ১০ দিনের সফরে প্রধানমন্ত্রী ১৯৩ টি দেশের সরকার ও রাষ্ট্রপ্রধানদের সামনে রোহিঙ্গা সংকটের সমাধানে বিশ্ব সম্প্রদায়কে জোরালো ভূমিকার আহ্বান জানাবেন বলে জানিয়েছে পররাষ্ট্র মন্ত্রণালয়।সন্ধ্যায়, হোটেল নিউইয়র্ক হিলটন মিডটাউনে প্রবাসী বাংলাদেশিদের দেয়া এক সংবর্ধনায় যোগ দেন প্রধানমন্ত্রী। সূত্র-সময় টিভি।

 

 

কিউএনবি/রেশমা/২৪শে সেপ্টেম্বর, ২০১৮ ইং/সকাল ১০:৩৫