১৭ই ডিসেম্বর, ২০১৮ ইং | ৩রা পৌষ, ১৪২৫ বঙ্গাব্দ | রাত ১:৪৯

বান্ধবীকে থাপ্পড়, ইবি শিক্ষার্থী বহিষ্কার!

 

ডেস্ক নিউজ : বান্ধবীকে থাপ্পড় দেয়ার অভিযোগে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) এক শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। ওই শিক্ষার্থীর নাম মাহমুদুল্লাহ। সে আরবী ভাষা ও সাহিত্য বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী। বিভাগীয় একাডেমিক কমিটির সুপারিশে তাকে আগামী ১ বছরের জন্য বহিষ্কার করা হয়েছে বলে জানা গেছে।রোববার (২৩ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম আব্দুল লতিফ এ বিষয়টি নিশ্চিত করেছেন।

বিভাগীয় সূত্রে জানা যায়, আরবী ভাষা ও সাহিত্য বিভাগের মাস্টার্সের ছাত্র মাহমুদুল্লাহ তার সহপাঠী আলেয়াকে (ছদ্মনাম) প্রথম বর্ষ থেকেই প্রেম নিবেদন করে আসছিল। পরে তাদের মধ্যে একটি সুসম্পর্ক তৈরী হলেও ওই ছাত্র বিভিন্ন সময় তাকে বিরক্ত করত। সম্প্রতি ওই ছাত্রীকে ফোনে ফের প্রেম নিবেদন করলে মাহমুদুল্লাহকে সে ফোনে গালাগালি করে।

এরপর গত বুধবার (১৯ সেপ্টেম্বর) ওই ছাত্রী বিভাগে ক্লাস করতে আসলে বিশ্ববিদ্যালয়ের অনুষদ ভবনের নীচ তলায় তাকে থাপ্পড় ও শারীরিকভাবে লাঞ্ছিত করে মাহমুদুল্লাহ। পরে ওই ছাত্রী তার বন্ধুর বিরুদ্ধে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর বরাবর সুবিচার ও নিরাপত্তা চেয়ে আবেদন করে।

এরপর প্রক্টর বিষয়টি সমাধানের জন্য আরবী ভাষা ও সাহিত্য বিভাগকে অবহিত করেন। পরে বিভাগীয় একাডেমিক কমিটি তাদের সভায় ওই শিক্ষার্থীর শাস্তি দাবি করে বিশ্ববিদ্যালয় উপাচার্য বরাবর সুপারিশ করেন। পরে উপাচার্য জরুরি বৈঠকের মাধ্যমে ওই শিক্ষার্থীকে এক শিক্ষাবর্ষ পর্যন্ত বহিষ্কারের সিদ্ধান্ত দেন।বহিষ্কারের সিদ্ধান্তটি বিশ্ববিদ্যালয়ের শৃঙ্খলা কমিটির সভার অনুমোদন সাপেক্ষে কার্যকর হবে বলে জানা গেছে।

 

 

কিউএনবি/রেশমা/২৪শে সেপ্টেম্বর, ২০১৮ ইং/সকাল ৮:৪৩