ব্রেকিং নিউজ
২১শে অক্টোবর, ২০১৮ ইং | ৬ই কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ | রাত ৪:০৮

মধ্যম বাজেটে চার ক্যামেরার স্মার্টফোন আনলো স্যামসাং

 

তথ্যপ্রযুক্তি ডেস্ক : বিশ্বের সর্ববৃহৎ মোবাইল নির্মাণকারী প্রতিষ্ঠান স্যামসাং। প্রতিষ্ঠানটি বাজারে আনলো তিনটি রিয়ার ক্যামেরা এবং একটি ফ্রন্ট ক্যামেরাসহ নতুন স্মার্টফোন। এ ফোনটির মডেল স্যামসাং গ্যালাক্সি এ ৭ (২০১৮)। গ্যালাক্সি এ৭ এর প্রধান আকর্ষণ ফোনের ওএলইডি ডিসপ্লে, ডলবি অ্যাটম অডিও, ফোনের পাশে ফিঙ্গারপ্রিন্ট সেন্সার। ট্রিপল রিয়ার ক্যামেরার সঙ্গেই থাকবে ২৪ মেগাপিক্সেল ফ্রন্ট বা সেলফি ক্যামেরা।

ডুয়াল সিম গ্যালাক্সি এ৭ ফোনে অ্যান্ড্রয়েড ৮.১ ওরিও অপারেটিং সিস্টেম চলবে। গ্যালাক্সি এ৭ তে থাকবে একটি ৬ ইঞ্চি এফএইচডি সুপার অ্যামোলেড ডিসপ্লে। এই ডিসপ্লের অ্যাসপেক্ট রেশিও ১৮.৫:৯। ফোনের ভিতরে থাকবে একটি কোয়াড কোর প্রসেসর,চারজিবি-ছয়জিবি আর ৬৪ জিবি/১২৮জিবি স্টোরেজ।

ছবি তোলার জন্য স্যামসাং গ্যালাক্সি এ৭ ফোনে থাকছে ট্রিপল রিয়ার ক্যামেরা সেট আপ। এই ক্যামেরায় একটি ২৪ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, একটি ৮ মেগাপিক্সেল সেন্সরের সঙ্গে ওয়াইড অ্যাঙ্গেল লেন্স আর একটি ৫ মেগাপিক্সেল ডেপ্ত সেন্সর। সেলফি তোলার জন্য ফোনের সামনে থাকবে ২৪ মেগাপিক্সেল ক্যামেরা। ফোনের ভিতরে থাকবে একটি ৩ হাজার ৩০০ এমএএইচ ব্যাটারি। ফোনটির দাম হতে পারে বাংলাদেশি মুদ্রায় ৩৫ হাজারের মধ্যে। ২০ সেপ্টেম্বরই দক্ষিণ কোরিয়ায় নতুন মডেলটি লঞ্চ হয়েছে।

স্যামসাং জানিয়েছে ইউরোপ ও এশিয়ার কয়েকটি দেশে এই ফোন বাজারে আনা হবে। পরে বিশ্ববাজারে নিয়ে আসা হবে স্যামসাং গ্যালাক্সি এ৭ (২০১৮)।

এদিকে আগামী ১১ অক্টোবর নতুন এক ফোন বাজারে আনবে দক্ষিণ কোরিয়ার কোম্পানিটি। সেই ফোনের পিছনে চারটি ক্যামেরা থাকবে।

 

 

 

কিউএনবি/সাজু/২৩শে সেপ্টেম্বর, ২০১৮ ইং/রাত ৮:২৮