১৪ই ডিসেম্বর, ২০১৮ ইং | ৩০শে অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ | সন্ধ্যা ৭:১৮

হামলার জন্য আঞ্চলিক শত্রু দেশগুলোকে দোষারোপ খামেনির

 

আন্তর্জাতিক ডেস্ক : সামরিক কুচকাওয়াজে সন্ত্রাসী হামলার জন্য উপসাগরীয় বৈরী দেশগুলোকে দায়ী করেছেন ইরানের সর্বোচ্চ ধর্মীয় নেতা আয়াতুল্লাহ আলি খামেনি। শনিবার নিজের ওয়েবসাইটে প্রকাশিত এক বিবৃতিতে তিনি বলেছেন, ইরানে অনিরাপত্তা সৃষ্টির লক্ষ্যে যুক্তরাষ্ট্রের নেতৃত্বে মধ্যপ্রাচ্যের পুতুল সরকারগুলোর ষড়যন্ত্রের ধারাবাহিকতায় এই সন্ত্রাসী হামলা হয়েছে।

শনিবার ইরানের দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় শহর আহভাজে সামরিক বাহিনী রেভ্যুলুশনারি গার্ডের কুচকাওয়াজে বন্দুকধারীদের গুলিতে অন্তত ২৫ জন নিহত এবং ৬০ জন আহত হয়। হতাহতদের মধ্যে সামরিক বাহিনীর সদস্য এবং নারী ও শিশু রয়েছে। ইরান সরকারবিরোধী আরব গ্রুপ আহবাজ ন্যাশনাল রেজিসট্যান্স এবং ইসলামিক স্টেট (আইএস)এই হামলার দায় স্বীকার করেছে।

খামেনি বলেছেন, ‘যারা যুক্তরাষ্ট্রের পুতুল সেই আঞ্চলিক দেশগুলো ধারাবাহিকভাবে যেসব অপরাধ করে যাচ্ছে এই হামলা তারই অংশ এবং তাদের উদ্দেশ্য হচ্ছে আমাদের প্রিয় দেশকে নিরাপত্তাহীন করে তোলা।’মধ্যপ্রাচ্যে ইরান তার শত্রু বলতে সৌদি নেতৃত্বাধীন আরব জোটকেই বোঝায়। খামেনি অবশ্য তার বিবৃতিতে সুনির্দিষ্টভাবে কোনো দেশের নাম উল্লেখ করেননি।তিনি দ্রুততম সময়ের মধ্যে সন্ত্রাসীদের সহযোগীদের চিহ্নিত করে আটকের জন্য নিরাপত্তা বাহিনীর প্রতি নির্দেশ দিয়েছেন।

কিউএনবি/রেশমা/২৩শে সেপ্টেম্বর, ২০১৮ ইং/দুপুর ১২:৪০