১৮ই অক্টোবর, ২০১৮ ইং | ৩রা কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ | বিকাল ৩:২৮

বড়পুকুরিয়া কয়লা খনি থেকে কয়লা লোপাট কারীদের দ্রুত বিচারের দাবিতে ক্ষতিগ্রস্থ ২০ গ্রাম বাসীর সমাবেশ

 

মো. আফজাল হোসেন, ফুলবাড়ী দিনাজপুর প্রতিনিধি : দিনাজপুরের বড়পুকুরিয়া কয়লা খনি থেকে কয়লা লোপাট কারীদের দ্রুত বিচারের দাবিতে এবং খনির কারণে ক্ষতিগ্রস্থ ২০ গ্রামের সমন্বয় কমিটি তাদের ৭ দাবী পূরণের লক্ষে গতকাল শনিবার বিকেল ৫টায় খনি এলাকার বাজারে সমাবেশ অনুষ্ঠিত।

প্রাক্তন ইউনিয়ন পরিষদের সদস্য আ: রাজ্জাকের সভাপতিত্বে এবং বড়পুকুরিয়া কয়লা খনির কারণে ক্ষতিগ্রস্থ ২০ গ্রামের সমন্বয় কমিটি আয়োজনে অনুষ্ঠিত সমাবেশে অন্যান্যে মধ্যে বক্তব্য রাখেন সংগঠনের যুগ্ম আহবায়ক মশিউর রহমান বুলবুল, সদস্য সচিব মো. রাহেনুল ইসলাম, সদস্য বেনজির ওয়ালিদ, মতিউর রহমান, মো. ফরহাদ হোসেন ও মামুন প্রমূখ।

বক্তরা সমাবেশে বলেন, কয়লা খনির ১ লাখ ৪৪ হাজার টন কয়লা লোপাটের সাথে জড়িতদের দ্রুত বিচারের আওতায় আনতে হবে। তারা যেন কোন ভাবেই ছাড় না পায়। পাতড়াপাড়া থেকে বড়পুকুরিয়া হয়ে বৈগ্রাম পর্যন্ত নতুন পাকা রাস্তাটি এবং চৌহাটি হামিদপুর হয়ে ধুলাউধার পর্যন্ত রাস্তাটি পাকা করতে হবে। ক্ষতিগ্রস্থ ২০ গ্রামের প্রতিটি পরিবার থেকে খনিতে চাকুরি দিতে হবে। ক্ষতিগ্রস্থ এলাকাবাসী ও শ্রমিক নেতাদের বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহার করতে হবে।

এদিকে ওই সংগঠনের একটি অংশের সভাপতি মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম, সহ-সম্পাদক মো. আরিফুল ইসলাম ইসলাম সুমন ও সহ-সভাপতি সোহেল রানা পৃথকভাবে সাংবাদিকদের বলেন, যারা আজ সমাবেশ ডেকেছে তারা বহিরাগত কিছু লোক নিয়ে সরকারের ভাব মূর্তি নষ্ট করার চেষ্টা করছে।

 

 

 

কিউএনবি/সাজু/২২শে সেপ্টেম্বর, ২০১৮ ইং/সন্ধ্যা ৭:১২