ব্রেকিং নিউজ
২০শে জুন, ২০১৯ ইং | ৬ই আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ | সকাল ৭:১২

সমুদ্রের নিচে ‘ইউনিকর্ন’ ছবির শুটিং

 

বিনোদন ডেস্ক : তথাগত মুখোপাধ্যায় মূলত একজন অভিনেতা। এবার তর পরিচালনায় আসছে প্রথম ছবি ‘ইউনিকর্ন’। হ্যালুসিনেশন হোক বা সাইন্স ফিকশনের টেলিপোর্টেশন- সব মিলিয়ে ‘ইউনিকর্ন’ তৃতীয় বিশ্বের মানব জীবনের স্বাধীনতার কথা বলে। বাংলা ছবিতে গ্রিক পুরাণ কীভাবে এসেছে সে বিষয়গুলোই তুলে আনা হয়েছে এই ছবিতে।

পরিচালক তথাগত মুখোপাধ্যায় তৃতীয় বিশ্বের প্রেক্ষাপটে বুনেছেন একটি মেয়ের গল্প। বংশ পরম্পরায় যে একটি কাঁথা বোনে। সেই কাঁথার হাত ধরেই কখনও মেয়েটি পৌঁছে যায় সমুদ্রের গভীরে। রঙিন মাছেরা তখন তার প্রতিবেশী। কখনও বা অচেনা কোনও দেশে…।
তথাগত বলেন, ‘গল্পের মেয়েটি অর্থাৎ অপলা, বিশ্বাস করে কাঁথাটাই তাকে উদ্ধার করবে। এটা আসলে মুক্তির গল্প। রূপকথার গল্প। আমাদের চারপাশের খাঁচা থেকে মুক্তি। যেখানে নিঃশ্বাস নেওয়ার জায়গা রয়েছে।’
তথাগত জানালেন, এই প্রথম কোনও বাংলা ছবির শুটিং হল সমুদ্রের নীচে। আন্দামানের হ্যাভলক দ্বীপে শুটিং করেছেন তিনি। এ ছাড়াও অপালার জার্নি দেখানোর জন্য শুটিং হয়েছে ভারত, মালয়েশিয়া এবং সিঙ্গাপুরে। উইলিয়াম ওয়ার্ডসওয়ার্থের ‘সলিটারি রিপার’কে গান হিসেবে ছবিতে ব্যবহার করেছেন পরিচালক। চিরঞ্জিত্ চক্রবর্তী, দেবলীনা দত্তের মতো শিল্পীর অভিনয়ে সমৃদ্ধ এই ছবি।
আপাতত সাবটাইটেলের কাজ চলছে। চলছে রিলিজের আগে শেষ পর্যায়ের ব্যস্ততা। তবে কিছু আন্তর্জাতিক ফিল্ম ফেস্টিভ্যালে প্রিমিয়ারের পর ছবিটি রিলিজ করাতে চান তিনি।
কিউএনবি/আয়শা/ ২০শে সেপ্টেম্বর, ২০১৮ ইং/সন্ধ্যা ৬:৫৯
Please follow and like us:
0
Social media & sharing icons powered by UltimatelySocial