২২শে অক্টোবর, ২০১৮ ইং | ৭ই কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ | দুপুর ১২:৪৪

চৌগাছায় সড়ক নিরাপত্তা বিষয়ক অবিহতকরণ সভা অনুষ্ঠিত

 

এম এ রহিম,চৌগাছা (যশোর) সংবাদদাতা : যশোরের চৌগাছায় সড়ক নিরাপত্তা বিষেয় জনসেচতনতা বৃদ্ধির লেক্ষ্য অবিহতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার চৌগাছা কামিল মাদ্রাসার হলরুমে এ সভা হয়। সভায় সভাপতিত্ব করেন মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা আব্দুল লতিফ। প্রধান অতিথি ছিলেন যশোর জেলা শিক্ষা অফিসার এ.এস.এম আব্দুল খালেক।

অনুষ্ঠানে বক্তৃতা করেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আকরাম হোসেন খান, মাদ্রাসার শক্ষিক অধ্যাপক কাসেদ আলী, দিরাজুল ইসলাম, মাওলানা গোলাম মোরেশদ, রহিদুল ইসলাম খান, রেজাউল ইসলাম,খাই রুজ্জামান, অবিভাবকেদর মধ্যে বক্তৃতা করেন তৈয়ব হোসেন, ছাত্রছাত্রীদের মেধ্য বক্তৃতা করেন আলিম প্রথম বর্ষের ছাত্রী খাদিজা খাতুন প্রমুখ।

ৎপ্রধান অতিথি তার বক্তৃতায় বলেন আমরা এখন অনেরক ব্যস্তজীবনযাপন করি সে কারণে সড়েক বেশির ভাগ সময় ব্যস্ততার সাথে পথ চলি যার ফেল দূঘর্টনার কবলে পড়ি। সবকিছু ড্রাইভার বা গাড়ি কতৃর্পেক্ষর উপর ছেড়ে না দিয়ে নিজেদেরকে সচেতন হতে হবে।আমাদের জীবেনর মুল্য আমাদেরকে আগে দিতে হবে। তিনি আরো বলেন মোবাইল ফোনও দূঘর্টনার একটি অন্যতম কারণ।

গাড়ি চালানোর সময় অনেক ড্রাইভার ফোনে কথা বেলন আবার আমরা হেঁটে পথ চলতে গিয়েও ফোনে কথা বলি যারফলে দূঘর্টনার কবলে পড়ি।তিনি তার বক্তৃতায় আরো বলেন সরকার মাদ্রাসা শিক্ষার উন্নয়নের জন্য ৬ হাজার কোটি টাকা বরাদ্দ করেছেন।আমাদের ছেলেমেয়েরা যেন জঙ্গীবাদের সাথে জড়িয়ে না পড়ে সেদিকে সর্তক দৃষ্টি রাখতে হবে।

 

 

 

 

কিউএনবি/সাজু/১৯শে সেপ্টেম্বর, ২০১৮ ইং/রাত ৮:১২