২৭শে মে, ২০১৯ ইং | ১৩ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ | রাত ২:১৫

ভারত-পাকিস্তানে ম্যাচে দাউদ ঘনিষ্ঠদের থাকা নিয়ে ৬ দেশের গোয়েন্দা তৎপরতা!

 

আন্তর্জাতিক ডেস্ক : এশিয়া কাপের গ্রুপ পর্বের ম্যাচে আগামীকাল বুধবার আবুধাবিতে মুখোমুখি হবে চিরপ্রতিদ্বন্দ্বী ভারত-পাকিস্তান। ম্যাচটি নিয়ে যেমন উত্তেজনা রয়েছে ক্রিকেট অনুরাগীদের মধ্যে, তেমনি কড়া নজর রাখবে ভারত-আমেরিকাসহ বেশ কয়েকটি দেশের গোয়েন্দারা। 

ভারতীয় গোয়েন্দা সংস্থা সূত্রের বরাত দিয়ে ভারতীয় গণমাধ্যম সংবাদ প্রতিদিনের খবর, এই ম্যাচ দেখতে স্টেডিয়ামে হাজির হতে পারে আন্ডারওয়ার্ল্ড ডন দাউদ ইব্রাহিমের কাছের দুই সহযোগী তথা মোস্ট ওয়ান্টেড গ্যাংস্টার এবং দাউদের পরিবারের সদস্যরা। কেবল ভারতীয় গুপ্তচররাই নয়, এই ম্যাচের প্রতি নজর রাখছেন ব্রিটেন, রাশিয়া ও আমেরিকাসহ ছয়টি দেশের গুপ্তচররা।

প্রতিবেদনে আরও বলা হয়, ম্যাচটি উপভোগ করতে ইতিমধ্যেই মুম্বাই ও করাচি থেকে দুবাইতে গেছেন দাউদের পরিবারের সদস্যরা। একই সঙ্গে সেখানে পৌঁছানোর কথা রয়েছে তার দুই সহযোগীরও। অনেকদিন ধরেই যাদের খোঁজ করছেন ভারতসহ বিভিন্ন দেশের গোয়েন্দারা। 

জানা গেছে, এই ম্যাচ চলাকালীন নাগালে পেলেই ওই দুই দাউদ ঘনিষ্ঠকে গ্রেপ্তারেরও প্রস্তুতি সেরে রাখছেন গোয়েন্দারা। সূত্রের খবর, ডি কোম্পানি-সহ দাউদের সমস্ত আন্ডারওয়ার্ল্ড কাজের সঙ্গে প্রত্যক্ষ যোগ রয়েছে এদের। ফলে এদের হাতে পেলে দাউদ সম্পর্কে অনেক তথ্য পাবেন বলে আশা প্রকাশ করেছেন তদন্তাকারীরা। বেআইনি কাজ ছাড়া ক্রিকেট বেটিংয়ের জগতে একচ্ছত্র রাজত্ব রয়েছে দাউদের। ফলে এদিনের ভারত-পাকিস্তানের ম্যাচে বেটিংয়ের সম্ভাবনাও উড়িয়ে দিতে পারছেন না গোয়েন্দারা।

এখন প্রশ্ন হলো এই তথ্য কীভাবে পৌঁছলো গোয়েন্দাদের কাছে? জানা গেছে, গোপন সূত্রে প্রথমে খবরটি আসে মুম্বাই পুলিশের গোয়েন্দাদের কাছে। তারপর সেই খবর পৌঁছে দেওয়া হয় স্বরাষ্ট্রমন্ত্রণালয় ও ভারতীয় গুপ্তচর সংস্থার কর্মকর্তাদের কাছে। সেখান থেকেই আন্তর্জাতিক বিভিন্ন গোয়েন্দা সংস্থার হাতে তথ্য পৌঁছে দেওয়া হয়।

সূত্রের খবর, নিরাপত্তা বেষ্টনী কোনও রকমের ফাঁক রাখতে চাইছেন গোয়েন্দারা। সেই কারণে, অভিজ্ঞ কর্মকর্তাদের নিয়ে একটি দল তৈরি করা হয়েছে। যাঁরা দীর্ঘদিন ধরে দাউদ-সহ ডি কোম্পানির উপরে নজরদারি চালিয়ে আসছেন। দাউদ ঘনিষ্ঠ অনেক চরের সঙ্গে যোগাযোগ রয়েছে তাদের। এইকাজে ভারতের দিকে সাহায্যে হাত বাড়িয়ে দিয়েছে আমেরিকা।

 

 

 

 

কিউএনবি/সাজু/১৮ই সেপ্টেম্বর, ২০১৮ ইং/সন্ধ্যা ৭:৫৬

Please follow and like us:
0
Social media & sharing icons powered by UltimatelySocial