১৪ই ডিসেম্বর, ২০১৮ ইং | ৩০শে অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ | দুপুর ২:৩৭

চিতাবাঘটি রাস্তায় কার অপেক্ষায়! (ভিডিও)

 

ডেস্ক নিউজ : রাস্তার ওপর জলজ্যান্ত একটি চিতাবাঘ বসে আছে যেন অপেক্ষা করছে! এদিকে, ধীরে ধীরে বাড়তে থাকে মানুষের ভিড়। কিন্তু, সবাইকে অবাক করে দিয়ে সে একটুও নড়ল না রাস্তা থেকে। কখনো বসে, কখনো আবার শুয়ে পড়ছে। মাঝে মাঝে আর্তনাদও করছে। এক সময় অতি ভিড় দেখে চিতাবাঘটি রাস্তা ছেড়ে চলে যায়। কারণ, স্বভাবে চিতাবাঘ যেন খুবই ‘লাজুক’! 

শনিবার বিকেল সাড়ে ৪টায় পথ চলতি মানুষ হঠাৎ করেই থমকে যায়। খানিকক্ষণের মধ্যেই যান চলাচল বন্ধ হয়ে যায় ভারতের জলপাইগুঁড়ির বীরপাড়া থেকে ফালাকাটাগামী ৩১ নম্বর জাতীয় সড়কে।এর মধ্যেই কিছু অত্যুৎসাহী ব্যক্তি চিতাবাঘটিকে লক্ষ্য করে পাথর ছুঁড়তে শুরু করে। তাতেও রাস্তা থেকে সরে না সে। এতেই সন্দেহ হয় উপস্থিত জনতার। তারা বন দপ্তরে খবর দেন। ইতোমধ্যে বাড়তে থাকে পাথর নিক্ষেপ।
কোনো মতে পায়ের পেছনের অংশ টানতে টানতে রাস্তার পাশে একটি চা বাগানে আশ্রয় নেয় চিতাবাঘটি। ততক্ষণে ঘটনাস্থলে এসে পৌঁছান বন দপ্তরের কর্মকর্তারা।

তারা দেখেই বুঝতে পারেন, মেরুদণ্ড বা শরীরের পেছনের অংশে গুরুতর আঘাত পেয়েছে বাঘটি। একজন কর্মকর্তা বলেন, সম্ভবত কোনো দ্রুতগামী গাড়ির ধাক্কায় আহত হয়েছে চিতাবাঘটি।

প্রত্যক্ষদর্শীদের দাবি, প্রায় দেড় ঘণ্টা রাস্তার ওপর আহত অবস্থায় পড়েছিল চিতা বাঘটি। পরে বনকর্মীরা ঘুম পাড়ানি ইনজেকশন দিয়ে বাঘটিকে খাঁচাবন্দি করে নিয়ে যান খয়েরবাড়ি চিতাবাঘ চিকিৎসা এবং পুনর্বাসন কেন্দ্রে। ভিডিও-

কিউএনবি/রেশমা/১৬ই সেপ্টেম্বর, ২০১৮ ইং/সকাল ১১:৩৭