২৪শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ৯ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | সন্ধ্যা ৬:০৬

শ্রিংলার পরিবর্তে আসছেন রিভা গাঙ্গুলি

 

ডেস্ক নিউজ : বিশ্বের বিভিন্ন দেশে কূটনৈতিক পরিবর্তন আনতে যাচ্ছে ভারত। তার মধ্যে বাংলাদেশেও কূটনৈতিক পরিবর্তন হবে। ঢাকায় নতুন হাইকমিশনার হয়ে আসতে যাচ্ছেন রিভা গাঙ্গুলি দাস। তিনি এ মুহূর্তে দিল্লিতে ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের সাংস্কৃতিক বিভাগ আইসিসিআরের প্রধানের দায়িত্ব পালন করছেন।

অন্যদিকে বাংলাদেশে নিযুক্ত ভারতের হাইকমিশনার হর্ষ বর্ধন শ্রিংলাকে পাঠানো হচ্ছে মার্কিন যুক্তরাষ্ট্রে। দেশটিতে বর্তমানে ভারতের রাষ্ট্রদূত নভতেজ স্বর্ণা। এ বছরের শেষ নাগাদ নভতেজ অবসরে যাচ্ছেন। তার স্থলে ডোনাল্ড ট্রাম্পের দেশে যাচ্ছেন শ্রিংলা।  

দিল্লির কূটনৈতিক সূত্রে জানা গেছে, বাংলাদেশে ভারতের হাইকমিশনার পদে রদবদল আগামী বছরের শুরুতে হতে পারে। বিশেষ করে বাংলাদেশের নির্বাচন পর্যন্ত ঢাকায় দায়িত্ব পালন করবেন হর্ষ বর্ধন শ্রিংলা। ২০১৬ সালের জানুয়ারিতে ঢাকায় ভারতের হাইকমিশনার পদে যোগ দেন তিনি।

টাইমস অব ইন্ডিয়ার খবরে বুধবার বলা হয়েছে, বিশ্বের গুরুত্বপূর্ণ বেশ কতগুলো রাজধানীতে কূটনৈতিক মিশনে রাষ্ট্রদূত পরিবর্তনের পরিকল্পনা করছে ভারত। দ্রুত এসব পরিবর্তন করা হবে। বাংলাদেশ, যুক্তরাষ্ট্র, চীন, জাপান, থাইল্যান্ড, যুক্তরাজ্য, মিয়ানমার, স্পেন ও রাশিয়ায় রাষ্ট্রদূত রদবদল করতে যাচ্ছে ভারত।

 

 

 

কিউএনবি/সাজু/১২ই সেপ্টেম্বর, ২০১৮ ই/রাত ৯:৪৮