২৩শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ৮ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | সকাল ৮:৪২

ভারতের পেট্রাপোল বন্ধরে ভারত বাংলাদেশ যৌথ বৈঠক

 

মনিরুল ইসলাম মনি,  শার্শা(যশোর)সংবাদদাতা :  যশোরের বেনাপোল স্থল বন্দর দিয়ে ভারতের সাথে আমদানি ও রপ্তানি বানিজ্য আরও সম্প্রসারনে দুই দেশের প্রতিনিধিদের সাথে যৌথ বৈঠক অনুষ্ঠিত হয়েছে। বৈঠকে বানিজ্য সম্প্রসারন ও পাসপোর্ট যাত্রীদের নিরাপদ ও সাচ্ছন্ধে যাতায়াতে দুই দেশের প্রশাসনিক কর্মকর্তা ও ব্যবসায়ীরা একমত পোষন করেছেন। পেট্রাপোল বন্দরে ভারত ও বাংলাদেশ যৌথ বৈঠক বুধবার দুপুর ১ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত পেট্রাপোল বন্দর অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয় ।

বৈঠকে বেনাপোল স্থল বন্দরের পরিচালক(ট্রাফিক) আমিনূল ইসলাম এর নেতৃত্বে ২৫ সদস্যের একটি প্রতিনিধি দলে অংশ নেন বেনাপোল কাস্টমস এর সহকারী কমিশনার উত্তম চাকমা, বেনাপোল সিএন্ডএফ এজেন্টে এসোসিয়েশনের সভাপতি মফিজুর রহমান স্বজন, সাধারন সম্পাদক ইমদাদুল হক লতা, সহ সভাপতি নূরুজ্জামান,সাবেক সভাপতি শামছুর রহমান, সাংগঠনিক সম্পাদক নাজিম উদ্দিন, সহ বেনাপোল বন্দর ব্যবহারকারী বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ।

ভারতের পক্ষে পেট্রাপোল কাস্টমস এর সহকারী কমিশনার রমেশ্বর মিনার নেতৃত্ব দেন। এ ছাড়া অল ইন্ডিয়া মটর কংগ্রেস ও ফেডারেশন অব ওয়েষ্ট বেঙ্গল ট্রাক অপারেটর এসোসিয়েশনের সভাপতি মহেন্দ্র সিং, অল ইন্ডিয়া মটর কংগ্রেসের বঁনগা শাখার সেক্রেটারী দিলিপ দাস, পেট্রাপোল সিএন্ডএফ এজেন্ট এর সভাপতি রাজু গোস্বামী, সেক্রেটারী কার্তিক চন্দ্র প্রমুখ। বৈঠকে নেতৃবৃন্দ বলেন বেনাপোল থেকে কলকাতার দূরত্ব ৮৩ কিলোমিটার। যে কারনে যোগাযোগ ব্যবস্থা সহজ হওয়ায় বেনাপোল -পেট্রাপোল বন্দর দিয়ে ব্যবসায়ীদের বানিজ্য আগ্রহ বেশি।

এ জন্য বানিজ্য সম্প্রসারন ও পাসপোর্ট যাতীদের সাচ্ছন্দে যাতায়াতে দুই দেশের প্রশাসনিক কর্মকর্ত ও ব্যবসায়ীরা একমত পোষন করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের সিদ্ধান্ত গৃহিত হয়।

 

 

কিউএনবি/আয়শা/১২ই সেপ্টেম্বর, ২০১৮ ই/রাত ৯: ২৬