১৬ই ফেব্রুয়ারি, ২০১৯ ইং | ৪ঠা ফাল্গুন, ১৪২৫ বঙ্গাব্দ | ভোর ৫:২৭

রাষ্ট্রপতি খেললেন আন্তর্জাতিক প্রীতি ম্যাচে

নিউজ ডেস্কঃ  জর্জ উইয়াহ। লাইবেরিয়ার প্রেসিডেন্ট। তবে ফুটবলার হিসেবেই সবচেয়ে বেশি জনপ্রিয়। আফ্রিকার ফুটবলের সবচেয়ে বড় নামও তিনি। ১৯৯৫ সাল প্রথম আফ্রিকান ফুটবলার হিসেবে যে ফিফার সর্বোচ্চ বর্ষসেরা পুরস্কার লাভ করেছিলেন তিনি। সেই জর্জ উইয়াহ ৫১ বছর বয়সে আবারও মাঠে নেমে সবাইকে চমকে দিয়েছেন। তবে দলকে জেতাতে পারেননি।

মঙ্গলবার মনরোভিয়ায় ঘরের মাঠে নাইজেরিয়ার বিপক্ষে অনুষ্ঠিত সেই আন্তর্জাতিক প্রীতি ম্যাচটিতে অবশ্য ২-১ গোলে পরাজিত হয়েছে উইয়াহর দল স্বাগতিক লাইবেরিয়া। ম্যাচের ৭৯ মিনিটে খেলতে নেমেছিলেন জানুয়ারিতে দেশের রাষ্ট্রপতি হিসেবে দায়িত্ব গ্রহণ সাবেক এসি মিলান তারকা।

জাতীয় দলে উইয়াহ ১৪ নম্বর জার্সি পরে খেলতে নামতেন। কালকের ম্যাচের মাধ্যমে লাইবেরিয়া তাদের ১৪ নম্বর জার্সিটি উইয়াহ’র সম্মানে তুলে রেখেছে। এই নম্বর পরে জাতীয় দলে আর কোন খেলোয়াড় খেলতে নামবে না।
বদলী খেলোয়াড় হিসেবে মাঠে নামার সময় এসি মিলানের সাবেক এই খেলোয়াড়কে দাঁড়িয়ে অভিবাদন জানানো হয়।

এভারটন থেকে ধারে গ্যালাতাসারেতে যাওয়া হেনরি ওনেকুরু নাইজেরিয়ার এগিয়ে দেবার পরে এতেবোর কর্ণার থেকে হেডের সাহার্যে সিমেয়োন নুয়ানকু দলের ব্যবধান দ্বিগুন করেন। কাপাহ শেরম্যানের স্পট কিকে শেষ দিকে এক গোল পরিশোধ করে স্বাগতিকরা।

কিউএনবি/নিল/ ১২ সেপ্টেম্বর,২০১৮/১৯ঃ৩২